প্রবল বৃষ্টিতে প্লাবিত মুর্শিদাবাদের বড়েঞা, জলমগ্ন বীরভূম

ময়ূরাক্ষী নদীর জল বাড়ায় প্লাবিত মুর্শিদাবাদের বড়েঞা ও ভরতপুরের বিস্তীর্ণ এলাকা। জলবন্দি কয়েক হাজার মানুষ। জলের তলায় কান্দি-সালার ও কুলি- বর্ধমান রাজ্য সড়ক। সকাল থেকেই দুই রাজ্য সড়কে যান চলাচল পুরোপুরি বন্ধ। বন্যার্তদের উদ্ধারকাজ এখনও শুরু না হওয়ায় ক্ষোভ দেখা দিয়েছে।

Updated By: Jul 26, 2015, 10:57 AM IST

ওয়েব ডেস্ক: ময়ূরাক্ষী নদীর জল বাড়ায় প্লাবিত মুর্শিদাবাদের বড়েঞা ও ভরতপুরের বিস্তীর্ণ এলাকা। জলবন্দি কয়েক হাজার মানুষ। জলের তলায় কান্দি-সালার ও কুলি- বর্ধমান রাজ্য সড়ক। সকাল থেকেই দুই রাজ্য সড়কে যান চলাচল পুরোপুরি বন্ধ। বন্যার্তদের উদ্ধারকাজ এখনও শুরু না হওয়ায় ক্ষোভ দেখা দিয়েছে।

প্রবল বৃষ্টিতে জলমগ্ন বীরভূমের বিস্তীর্ণ এলাকা। গতকাল তিলপাড়া জলাধার থেকে ৩৩ হাজার কিউসেক জল ছাড়া হয়েছে। তাতেই ফুঁসছে ময়ূরাক্ষী, কুয়ে নদী। এখনও জলমগ্ন মহম্মদবাজার, তিলডাঙা, হেরুকা, রাওতাড়া, সাহাপাড়া। ক্ষতিগ্রস্ত গ্রামগুলিতে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে ত্রাণশিবির খোলা হয়েছে। জলমগ্ন মহম্মদবাজারের দেড়শো গ্রামে আজ ত্রাণ নিয়ে যান বিডিও। গতকাল রাতে লাভপুরে কুয়ে নদীর বাঁধ ভেঙে গেছে। ফলে নতুন করে প্লাবিত হয়েছে লাভপুরের নটি গ্রাম। এরমধ্যে পাঁচটি গ্রাম সম্পূর্ণভাবে জলবন্দি। এখনও কোনও ত্রাণ পৌছয়নি বলে অভিযোগ গ্রামবাসীদের। জল ঢুকেছে মিরিটির একাংশেও। তবে গতকাল বিকেল থেকে বৃষ্টি বন্ধ হওয়ায় বহু গ্রামে জলের স্তর কমেছে।

.