জিটিএ জট অব্যাহত

জিটিএ-তে তরাই-ডুয়ার্সের মৌজার অন্তর্ভুক্তি নিয়ে বনধের জট কাটল না। তবে বনধের সময়সীমা কমানোর সিদ্ধান্ত নিল জয়েন্ট অ্যাকশন কমিটি। তরাই এবং ডুয়ার্সের কোনও মৌজা জিটিএ-তে অন্তর্ভুক্ত করা যাবে না। এই দাবিতে ১০ ও ১১ এপ্রিল তরাই-ডুয়ার্সে বনধ ডেকেছিল তরাই- ডুয়ার্স জয়েন্ট অ্যাকশন কমিটি। পরে এক দিন বন্ধ প্রত্যাহার করে নেয় তারা।

Updated By: Apr 8, 2012, 09:56 PM IST

জিটিএ-তে তরাই-ডুয়ার্সের মৌজার অন্তর্ভুক্তি নিয়ে বনধের জট কাটল না। তবে বনধের সময়সীমা কমানোর সিদ্ধান্ত নিল জয়েন্ট অ্যাকশন কমিটি। তরাই এবং ডুয়ার্সের কোনও মৌজা জিটিএ-তে অন্তর্ভুক্ত করা যাবে না। এই দাবিতে ১০ ও ১১ এপ্রিল তরাই-ডুয়ার্সে বনধ ডেকেছিল তরাই- ডুয়ার্স জয়েন্ট অ্যাকশন কমিটি। পরে এক দিন বন্ধ প্রত্যাহার করে নেয় তারা।
এই পরিস্থিতিতে রবিবার তরাই-ডুয়ার্সের ৩০টি সংগঠনের সঙ্গে বৈঠকে বসেন শিল্পমন্ত্রী ও উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী। বৈঠকে নিজেদের দাবিতে অনড় থাকেন সংগঠনের প্রতিনিধিরা। তবে তাদের দাবি দাওয়া নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বললেন বলে জানান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাঁর অনুরোধেই দুদিনের পরিবর্তে একদিন বনধ ডাকার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ১০ই এপ্রিল চব্বিশ ঘণ্টার দার্জিলিং ও জলপাইগুড়ি বনধের ডাক দেওয়া হয়েছে।