হরকার নতুন দলের নাম আন্দোলন পার্টি

কালিম্পংয়ের সভা থেকেই নতুন দলের নাম ঘোষণা করলেন হরকা বাহাদুর ছেত্রী। নতুন দলের নাম জন আন্দোলন পার্টি। দলত্যাগী মোর্চার এই বিক্ষুব্ধ নেতাকে ঘিরে পাহাড়ের রাজনীতিতে তৈরি হয়েছিল নানা জল্পনা। নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে হরকা বাহাদুরের সাক্ষাত্‍ সেই জল্পনাকে আরও উস্কে দেয়। তখনই  হরকা বাহাদুর স্পষ্ট করে দেন তৃণমূলে যোগ দিচ্ছেন না তিনি। তবে শাসকদলের সঙ্গে তাঁর ঘনিষ্ঠতাও বারবারই প্রকাশ্যে এসেছে। হরকা বাহাদুরের নতুন দল মোর্চার ঘরে কতটা ভাঙন ধরায় পাহাড়ের রাজনীতিতে এখন এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে।

Updated By: Jan 27, 2016, 03:28 PM IST

ওয়েব ডেস্ক: কালিম্পংয়ের সভা থেকেই নতুন দলের নাম ঘোষণা করলেন হরকা বাহাদুর ছেত্রী। নতুন দলের নাম জন আন্দোলন পার্টি। দলত্যাগী মোর্চার এই বিক্ষুব্ধ নেতাকে ঘিরে পাহাড়ের রাজনীতিতে তৈরি হয়েছিল নানা জল্পনা। নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে হরকা বাহাদুরের সাক্ষাত্‍ সেই জল্পনাকে আরও উস্কে দেয়। তখনই  হরকা বাহাদুর স্পষ্ট করে দেন তৃণমূলে যোগ দিচ্ছেন না তিনি। তবে শাসকদলের সঙ্গে তাঁর ঘনিষ্ঠতাও বারবারই প্রকাশ্যে এসেছে। হরকা বাহাদুরের নতুন দল মোর্চার ঘরে কতটা ভাঙন ধরায় পাহাড়ের রাজনীতিতে এখন এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে।

এদিকে, গত সাড়ে চার বছরে সাফল্যের কোন কোন শিখর ছুঁতে পারল তৃণমূল সরকার? সেই খতিয়ানই তুলে ধরতে রেড রোডের সমাবেশে মুখ্যমন্ত্রী। খাদ্যসাথী প্রকল্পের সূচনা করলেন মুখ্যমন্ত্রী। এই সমাবেশে সরকারের সাফল্য তুলে ধরে প্রদর্শিত হয় একাধিক ট্যাবলো। মঞ্চ থেকে কর্মক্ষেত্রে দক্ষতার স্বীকৃতি হিসাবে পুলিস পদক প্রদান করলেন মুখ্যমন্ত্রী। একইসঙ্গে কলকাতায় চারটি নতুন মহিলা থানার সূচনা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।  টালিগঞ্জ,আমহার্স্ট স্ট্রিট, পাটুলি ও ওয়াটগঞ্জে চালু হল নতুন মহিলা থানা।

.