বর্ধমানকাণ্ডের অন্যতম চাঁই জিয়াউল হক গ্রেফতার

বর্ধমান কাণ্ডে অন্যতম চাঁই জিয়াউল হককে গ্রেফতার করল NIA . মালদার কালিয়াচকের বাসিন্দা জিয়াউল হক খাগড়াগড়েই ডেরা বেঁধেছিল। শিমুলিয়া এবং মুকিমনগর মাদ্রাসায় প্রশিক্ষক ছিল জিয়াউল। তার কাজ ছিল যুবক যুবতীদের জেহাদী মন্ত্রে উদ্বুদ্ধ করা। শীর্ষ জামাত উল মুজাহিদিন নেতা সাজিদ এবং সাকিবের ঘনিষ্ঠ জিয়াউল গুজরাত দাঙ্গা এবং মায়ানমারের রোহিঙ্গাদের হত্যার ছবি দেখিয়ে জেহাদী মন্ত্রে উদ্বুদ্ধ করত।

Updated By: Nov 7, 2014, 08:35 PM IST
বর্ধমানকাণ্ডের অন্যতম চাঁই জিয়াউল হক গ্রেফতার

বর্ধমান: বর্ধমান কাণ্ডে অন্যতম চাঁই জিয়াউল হককে গ্রেফতার করল NIA . মালদার কালিয়াচকের বাসিন্দা জিয়াউল হক খাগড়াগড়েই ডেরা বেঁধেছিল। শিমুলিয়া এবং মুকিমনগর মাদ্রাসায় প্রশিক্ষক ছিল জিয়াউল। তার কাজ ছিল যুবক যুবতীদের জেহাদী মন্ত্রে উদ্বুদ্ধ করা। শীর্ষ জামাত উল মুজাহিদিন নেতা সাজিদ এবং সাকিবের ঘনিষ্ঠ জিয়াউল গুজরাত দাঙ্গা এবং মায়ানমারের রোহিঙ্গাদের হত্যার ছবি দেখিয়ে জেহাদী মন্ত্রে উদ্বুদ্ধ করত।

তার সঙ্গে অন্যতম অভিযুক্ত রেজাউল করিমের যোগাযোগ পাওয়া গেছে। মালদায় তার বাড়িতে হানা দিয়ে NIAএকটি ল্যাপটপ উদ্ধার করেছে। এই ল্যাপটপটি বর্ধমান বিস্ফোরণের পর রেজাউল জিয়াউল কে দিয়েছিল। আজ কিছুক্ষণের মধ্যেই বর্ধমান আদালতেপেশ করা হবে জিয়াউল কে। অন্য দিকে অসমে গ্রেফতার করা হয়েছে অন্য এক সন্দেহভাজন সাজানা বিবিকে। বিস্ফোরণ কাণ্ডে অন্যতম অভিযুক্ত শাহানূর আলমের স্ত্রী সাজানা। অসমের বরপেটার বাসিন্দা শাহানূর। জামাত উল মুজাহিদিনের সক্রিয় সদস্য শাহানূর।

 

.