পুরোভোটের আগে বামেদের প্রতিবাদ মিছিল চুঁচুঁড়ায়

পুরভোটের আগে মঙ্গলবার রাজ্য সরকারের বিরুদ্ধে চুঁচুড়ায় প্রতিবাদ মিছিল করল বামফ্রন্ট। চুঁচুড়া স্টেশন থেকে শুরু করে ঘড়ির মোড়ে শেষ হয় মিছিল। মিছিলের নেতৃত্বে ছিলেন সুদর্শন রায়চৌধুরী, অনিল বসুসহ জেলা বামফ্রন্টের শীর্ষনেতারা।

Updated By: May 22, 2012, 08:58 PM IST

পুরভোটের আগে মঙ্গলবার রাজ্য সরকারের বিরুদ্ধে  চুঁচুড়ায় প্রতিবাদ মিছিল করল বামফ্রন্ট। চুঁচুড়া স্টেশন থেকে শুরু করে ঘড়ির মোড়ে শেষ হয় মিছিল। মিছিলের নেতৃত্বে ছিলেন সুদর্শন রায়চৌধুরী, অনিল বসুসহ জেলা বামফ্রন্টের শীর্ষনেতারা।
ঘরছাড়া বাম নেতাকর্মীদের ঘরে ফেরানো, হলদিয়ায় দলীয় কার্যালয়ে হামলাসহ একাধিক ইস্যুতে এদিন মিছিল করে বামেরা। শহর পরিক্রমা করে পায়ে পায়ে মিছিল এগিয়ে চলে ঘড়ির মোড়ের দিকে। ঘড়ির মোড়ের অবস্থান মঞ্চে যোগ দেন কয়েক হাজার ঘরছাড়া বাম নেতাকর্মী। মিছিল শেষে অবস্থান মঞ্চে যোগ দেন বাম নেতাকর্মী ও তাঁদের পরিবারের সদস্যেরা। দুপুরে অবস্থান মঞ্চে বক্তব্য রাখেন প্রাক্তন অর্থমন্ত্রী অশোক মিত্র সহ  বিশিষ্টজনেরা। অভিযোগ, বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার পর থেকে আরামবাগ, জাঙ্গিপাড়া, তারকেশ্বরসহ হুগলির বিভিন্ন এলাকা থেকে ঘরছাড়া হন ষোলশোরও বেশি বাম নেতা ও কর্মী। এছাড়া দলীয় কার্যালয়ে হামলা, কর্মী খুনের ঘটনা তো রয়েছেই। সোমবারই নিজের বাড়ির দেওয়ালে পোস্টার লাগাতে গিয়ে তৃণমূলের কোপের মুখে পড়েন হলদিয়া পুরসভার ১২ নম্বর ওয়ার্ডের প্রার্থী মিনতি সাউ। পোস্টার লাগানো যাবেনা বলে সরাসরি তাঁকে হুমকি দেওয়া হয় বলে অভিযোগ করেন তিনি। ঘটনার প্রতিবাদ করায় সোমবার রাতে মিনতি দেবীর বাড়িতে হামলা হয় বলে অভিযোগ। অন্যদিকে ৭ নম্বর ওয়ার্ডে কুমারচকের প্রিয়ংবদা এলাকায় সিপিআইএমের দলীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। দুটি ওয়ার্ডে সিপিআইএমের পতাকা ছিঁড়ে ফেলারও অভিযোগ উঠেছে। এসবের প্রতিবাদেই মঙ্গলবারের এই প্রতিবাদ মিছিল। শুধু বামেরাই নন, প্রার্থী পদ প্রত্যাহারের হুমকিদিয়ে অপহৃত হন হলদিয়া পুরসভার কংগ্রেস প্রার্থীরাও। প্রতিক্ষেত্রেই অভিযোগের তির তৃণমূল কংগ্রেসের দিকেই।

বুধবার চুঁচুড়ার মাঠে সমাবেশ করবেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র।  

.