শাকিলের বেলডাঙার বাড়ি থেকে পাওয়া মহিলা মাদ্রাসার পোস্টারই এখন পুলিসের নজরে

মুর্শিদাবাদের লালগোলার মতিননগর গ্রাম। যোগাযোগের ঠিকঠাক ব্যবস্থা নেই। নেই আধুনিক জীবনযাত্রার কোনও সুযোগ। সেখানেই একশ পঞ্চাশ জন আবাসিককে নিয়ে চলছে এক মহিলা মাদ্রাসা। বিস্ফোরণে মৃত শাকিল আহমেদের বেলডাঙার বাড়ি থেকে পাওয়া গিয়েছে অনুমোদন বিহীন ওই মাদ্রাসার পোস্টার ও বেশ কিছু কাগজপত্র। এই মাদ্রাসাই এখন পুলিসের নজরে।

Updated By: Oct 8, 2014, 11:38 PM IST
শাকিলের বেলডাঙার বাড়ি থেকে পাওয়া মহিলা মাদ্রাসার পোস্টারই এখন পুলিসের নজরে

ওয়েব ডেস্ক: মুর্শিদাবাদের লালগোলার মতিননগর গ্রাম। যোগাযোগের ঠিকঠাক ব্যবস্থা নেই। নেই আধুনিক জীবনযাত্রার কোনও সুযোগ। সেখানেই একশ পঞ্চাশ জন আবাসিককে নিয়ে চলছে এক মহিলা মাদ্রাসা। বিস্ফোরণে মৃত শাকিল আহমেদের বেলডাঙার বাড়ি থেকে পাওয়া গিয়েছে অনুমোদন বিহীন ওই মাদ্রাসার পোস্টার ও বেশ কিছু কাগজপত্র। এই মাদ্রাসাই এখন পুলিসের নজরে।

লালগোলার প্রত্যন্ত গ্রাম মতিমনগর। বাংলাদেশ সংলগ্ন সীমান্তবর্তী এলাকা। নেই কোন ঠিকঠাক যোগাযোগ ব্যবস্থা। অথচ এমনই এক জায়গায় গত তিন বছর ধরে একশ পঞ্চাশ জন মহিলাকে নিয়ে চলছে মহিলাদের আবাসিক মাদ্রাসা।

এফভিও- খাগড়াগড় বিস্ফোরণকাণ্ডে মৃত শাকিল আহমেদের বেলডাঙার বাড়ি থেকে উদ্ধার হয় মাদ্রাসার পোস্টার ও কাগজপত্র। এরপরই গোয়েন্দাদের নজরে আসে মাদ্রাসাটি। বিএসএফের গোয়েন্দারা ইতিমধ্যেই তল্লাসি চালিয়েছেন মাদ্রাসাটিতে। মাদ্রাসার কাজকর্ম ও শাকিল আহমেদের সঙ্গে মাদ্রাসার যোগাযোগের বিষয়টি খতিয়ে দেখছেন গোয়েন্দারা। বাংলাদেশ সীমান্তবর্তী এই গ্রামে  মহিলাদের কোন জঙ্গি প্রশিক্ষণ দেওয়া হত কিনা প্রশ্ন উঠছে তা নিয়েও।

 

.