সম্ভবত আজই মুর্শিদাবাদ জেলা পরিষদ দখলে আসতে চলেছে তৃণমূল কংগ্রেসের

সম্ভবত আজই মুর্শিদাবাদ দখল করছে তৃণমূল। মুর্শিদাবাদ জেলা পরিষদ দখলে আসতে চলেছে তৃণমূল কংগ্রেসের। তৃণমূলে যোগ দিচ্ছেন বাম-কংগ্রেসের মোট ১০ জন সদস্য। এদের মধ্যে ৭জনই কংগ্রেস সদস্য, ৩জন বাম সদস্য। সত্তর আসনের মুর্শিদাবাদ জেলা পরিষদে কংগ্রেসের আসন ছিল ৪২, বামেদের ২৭, এবং তৃণমূল কংগ্রেসের একটি। দুহাজার ষোলোর বিধানসভা নির্বাচনে ভরতপুর থেকে বিধায়ক হন জেলা পরিষদের সদস্য কমলেশ চ্যাটার্জি।

Updated By: Sep 9, 2016, 09:30 AM IST
সম্ভবত আজই মুর্শিদাবাদ জেলা পরিষদ দখলে আসতে চলেছে তৃণমূল কংগ্রেসের

ওয়েব ডেস্ক: সম্ভবত আজই মুর্শিদাবাদ দখল করছে তৃণমূল। মুর্শিদাবাদ জেলা পরিষদ দখলে আসতে চলেছে তৃণমূল কংগ্রেসের। তৃণমূলে যোগ দিচ্ছেন বাম-কংগ্রেসের মোট ১০ জন সদস্য। এদের মধ্যে ৭জনই কংগ্রেস সদস্য, ৩জন বাম সদস্য। সত্তর আসনের মুর্শিদাবাদ জেলা পরিষদে কংগ্রেসের আসন ছিল ৪২, বামেদের ২৭, এবং তৃণমূল কংগ্রেসের একটি। দুহাজার ষোলোর বিধানসভা নির্বাচনে ভরতপুর থেকে বিধায়ক হন জেলা পরিষদের সদস্য কমলেশ চ্যাটার্জি।

আরও পড়ুন উত্তর কোরিয়ায় ফের ভূমিকমিপ, পারমাণবিক অস্ত্র পরীক্ষারই সম্ভাবনা!

ফলে জেলা পরিষদের মোট আসন দাঁড়ায় ৬৯। এর মধ্যে ভাঙন ধরে বাম ও কংগ্রেস শিবিরে। তৃণমূলে যোগ দেন বাম-কংগ্রেসের ২৭ জন সদস্য। আজকের দল বদলে ম্যাজিক ফিগার ৩৫ পেরোবে তৃণমূল।  তৃণমূলের আসন সংখ্যা দাঁড়াবে আটত্রিশ। আর এরপরই জেলা পরিষদে আগামী সপ্তাহে অনাস্থা আনতে পারে তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন  বাঁকুড়ার রায়পুরে খুন হলেন তৃণমূল নেতা অনিল মাহাত

.