মুর্শিদাবাদে কংগ্রেসকে হোয়াইট ওয়াশ করে দিল তৃণমূল

মুর্শিদাবাদে কংগ্রেসকে হোয়াইট ওয়াশ করে দিল তৃণমূল। কান্দি পুরসভাও হাতছাড়া হতে চলেছে। পুরসভার আঠারোটি আসন। ভোটের পর কংগ্রেসের আসন ছিল তেরোটি। তৃণমূলের তিনটি। বাকি দুজন বাম সমর্থিত নির্দল। কয়েকমাস আগে ভাইস চেয়ারম্যান গৌতম রায়ের নেতৃত্বে ছজন কংগ্রেস কাউন্সিলর তৃণমূলে যোগ দিলে কংগ্রেস কমে হয় সাত। দুই নির্দলের সমর্থন যোগ করে তারা হয় নয়।

Updated By: Oct 1, 2016, 02:16 PM IST
মুর্শিদাবাদে কংগ্রেসকে হোয়াইট ওয়াশ করে দিল তৃণমূল

ওয়েব ডেস্ক: মুর্শিদাবাদে কংগ্রেসকে হোয়াইট ওয়াশ করে দিল তৃণমূল। কান্দি পুরসভাও হাতছাড়া হতে চলেছে। পুরসভার আঠারোটি আসন। ভোটের পর কংগ্রেসের আসন ছিল তেরোটি। তৃণমূলের তিনটি। বাকি দুজন বাম সমর্থিত নির্দল। কয়েকমাস আগে ভাইস চেয়ারম্যান গৌতম রায়ের নেতৃত্বে ছজন কংগ্রেস কাউন্সিলর তৃণমূলে যোগ দিলে কংগ্রেস কমে হয় সাত। দুই নির্দলের সমর্থন যোগ করে তারা হয় নয়।

তৃণমূলে ছিলেন নজন কাউন্সিলর। এই সময়েই পুরসভায় অনাস্থা আনে তৃণমূল। আর ভোটের ঠিক আগে অপহরণ করা হয় নির্দল কাউন্সিলর দেবজ্যোতি রায়কে। অনাস্থা নিয়ে হাইকোর্টে এখনও মামলা চলছে। এদিকে গুরুপ্রসাদ মুখার্জির নেতৃত্বে আরও ছজন কাউন্সিলর আজ তৃণমূলে যোগ দিচ্ছেন। ফলে কংগ্রেস কমে হচ্ছে এক। চেয়ারম্যান নিজে। অন্যদিকে, তৃণমূল বেড়ে হচ্ছে পনেরো। তৃণমূল সূত্রে খবর চেয়ারম্যান অপূর্ব সরকার ওরফে ডেভিডও কয়েকদিন পরে পদত্যাগ করে তৃণমূলে যোগ দেবেন। যদিও ডেভিড নিজে সেই তথ্য অস্বীকার করেছেন।