কুশবনির জঙ্গলে পুলিসি হানা, উদ্ধার অস্ত্র, ল্যাপটপ

কুশবনির জঙ্গলে তল্লাসি চালিয়ে ৬ টি ল্যান্ডমাইন সহ প্রচুর আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরক উদ্ধার করল সিআরপিএফ। ২৪ নভেম্বর ২০১১ কুশবনির জঙ্গলে যৌথবাহিনীর সঙ্গে সংঘর্ষে মৃত্যু হয় কিষেণজির।

Updated By: Mar 20, 2012, 05:12 PM IST

কুশবনির জঙ্গলে তল্লাসি চালিয়ে ৬ টি ল্যান্ডমাইন সহ প্রচুর আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরক উদ্ধার করল সিআরপিএফ। ২৪ নভেম্বর ২০১১ কুশবনির জঙ্গলে যৌথবাহিনীর সঙ্গে সংঘর্ষে মৃত্যু হয় কিষেণজির। কিষেণজির দেহ যেখান থেকে উদ্ধার হয়েছিল তার  থেকে ঠিক ২ কিলোমিটার দুরেই মঙ্গলবার সিআরপিএফ জোয়ানদের তল্লাসিতে উদ্ধার হয়েছে মাওবাদীদের কিছু গুরুত্বপূর্ণ সাংগঠনিক দস্তাবেজও।
গোপনসূত্রে খবর পেয়ে মঙ্গলবার ভোরে কুশবনির জঙ্গলে তল্লাসি চালায়  সিআরপিএফের ১৮৪ নম্বর ব্যাটেলিয়ন।  উদ্ধার হয় একটি প্রিন্টার, দুটি ফ্ল্যাশগান, ৩৫ রাউন্ড গুলি, ১৮ টি ডিটোনেটর, ১৫০ কেজি বিস্ফোরক, ৪০ কেজি স্প্লিনন্টার। উদ্ধার হয়েছে একটি ল্যাপটপও। আকাশ সহ আরও বেশকিছু মাওবাদী নেতা ও কমিটির নেতাদের চিঠি এবং একটি ডায়রিও উদ্ধার হয়েছে ঘটনাস্থল থেকে। ডায়রিতে পাওয়া তথ্যের ভিত্তিতে ল্যাপটপটি কিষেণজির হতে পারে বলে অনুমান করছে পুলিস। তল্লাসি অভিযানে এই অস্ত্র উদ্ধারের ঘটনাকে বড় সাফল্য বলেই মনে করছে যৌথবাহিনী।

.