আধঘণ্টার বৃষ্টি দক্ষিণবঙ্গে, গরম বাড়বে আগামিকাল থেকে

একটানা প্রচণ্ড গরমের পর ক্ষণিক স্বস্তি। আধঘণ্টা বৃষ্টি হল পশ্চিম মেদিনীপুর, আসানসোল,বাঁকুড়ায়। কলকাতা, হাওড়া, হুগলি, দুই চব্বিশ পরগনা ও পূর্ব মেদিনীপুরের কিছু এলাকায় ঠাণ্ডা হাওয়া বইল বটে, তবে বৃষ্টি হল না। আবহাওয়া দফতর জানিয়েছে স্থানীয়ভাবে বজ্রগর্ভ মেঘসঞ্চারের ফলেই  এই বৃষ্টি। তবে ফের গরম বাড়বে  আগামিকাল থেকে ।

Updated By: Apr 18, 2016, 09:42 PM IST
আধঘণ্টার বৃষ্টি দক্ষিণবঙ্গে, গরম বাড়বে আগামিকাল থেকে

ওয়েব ডেস্ক: একটানা প্রচণ্ড গরমের পর ক্ষণিক স্বস্তি। আধঘণ্টা বৃষ্টি হল পশ্চিম মেদিনীপুর, আসানসোল,বাঁকুড়ায়। কলকাতা, হাওড়া, হুগলি, দুই চব্বিশ পরগনা ও পূর্ব মেদিনীপুরের কিছু এলাকায় ঠাণ্ডা হাওয়া বইল বটে, তবে বৃষ্টি হল না। আবহাওয়া দফতর জানিয়েছে স্থানীয়ভাবে বজ্রগর্ভ মেঘসঞ্চারের ফলেই  এই বৃষ্টি। তবে ফের গরম বাড়বে  আগামিকাল থেকে ।

মুষল ধারে বৃষ্টি হচ্ছে,  ঘামে ভেজা প্রতিটি  রাতের  স্বপ্ন। কিন্তু স্বপ্ন সত্যি হয় কোথায় ? বাংলা থেকে মাস তিনেক উধাও মেঘ। আবহাওয়া দফতর দিতে পারছে না কোনও খোঁজখবর। এরই মধ্যে আচমকা অতিথি শিল্পির মত দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় হালকা বৃষ্টিপাত। পশ্চিম মেদিনীপুর,বাঁকুড়া, আসানসোলে বিকেলে আচমকা মেঘবৃষ্টি, কোথাও শিলা বৃষ্টি। কিন্তু বড় ক্ষণস্থায়ী।  ক্ষণিকের জুড়িয়ে দেওয়া আরাম নিমেষে মিলিয়ে গেল আর্দ্রতার গুমোটে।  আবাহওয়া দফতরের হিসবেনিকেশ,  স্থানীয়ভাবে বজ্রগর্ভ মেঘসঞ্চারের কারণেই হাল্কা বৃষ্টি । তবে মঙ্গলবার থেকে ফের বাড়বে তাপমাত্রা। ভোটের দিন অর্থাত্‍ বৃহস্পতিবার শহর কলকাতায় ৪১ ডিগ্রি ছুঁতে পারে তাপমাত্রার পারদ।

.