শিশু পাচার চক্র : শিশু পিছু মোটা টাকা কমিশন পেত জড়িত চিকিত্‍সকরা!

বাদুড়িয়ার শিশুপাচার চক্রে জড়িত থাকায় গাইঘাটার এক চিকিত্‍সকের বাড়িতে হানা দিল CID। খবর পেয়ে আগেই গা ঢাকা দিয়েছিলেন তিনি। বাড়ি সিল করে তাঁর স্ত্রী ও ভাইকে আটক করা হয়।  পাচারচক্রে নাম জড়িয়েছে RG KAR হাসপাতালের এক প্রাক্তন চিকিত্‍সকেরও। শিশু পাচারের কারবারে চক্রী খোদ চিকিত্‍সক। সাংবাদিক সম্মেলন করে জানিয়ে দিয়েছিল CID। বুধবার সাত সকালে গাইঘাটার এক চিকিত্‍সকের বাড়িতে হানা দেয় CID।

Updated By: Nov 23, 2016, 09:33 PM IST
শিশু পাচার চক্র : শিশু পিছু মোটা টাকা কমিশন পেত জড়িত চিকিত্‍সকরা!

ওয়েব ডেস্ক : বাদুড়িয়ার শিশুপাচার চক্রে জড়িত থাকায় গাইঘাটার এক চিকিত্‍সকের বাড়িতে হানা দিল CID। খবর পেয়ে আগেই গা ঢাকা দিয়েছিলেন তিনি। বাড়ি সিল করে তাঁর স্ত্রী ও ভাইকে আটক করা হয়।  পাচারচক্রে নাম জড়িয়েছে RG KAR হাসপাতালের এক প্রাক্তন চিকিত্‍সকেরও। শিশু পাচারের কারবারে চক্রী খোদ চিকিত্‍সক। সাংবাদিক সম্মেলন করে জানিয়ে দিয়েছিল CID। বুধবার সাত সকালে গাইঘাটার এক চিকিত্‍সকের বাড়িতে হানা দেয় CID।

আরও পড়ুন- শিশু পাচার চক্রের জাল ছড়িয়ে কলকাতাতেও, CID-র জালে ৩ মহিলা

গাইঘাটার চিকিত্‍সক তপন বিশ্বাস। সোহন নার্সিংহোমের সঙ্গে যুক্ত। ফলাও প্রাইভেট প্র্যাকটিসও আছে। উপরি হল শিশু পাচারের কমিশন। বুধবার গাইঘাটার বাড়িতে হানা দেন গোয়েন্দারা। কিন্তু বিপদ বুঝে আগেই চম্পট দিয়েছেন ডাক্তারবাবু। তল্লাশির পর বাড়ি সিল করে দেয় CID। আটক করা হয়েছে তপন বিশ্বাসের স্ত্রী এবং ভাইকে। তদন্তে জানা গেছে, পাচার চক্রের অন্যতম পাণ্ডা এই তপন বিশ্বাস। সোহন নার্সিংহোমের সঙ্গে যুক্ত ছিলেন তপন বিশ্বাস কলকাতার বেশ কয়েকটি নার্সিংহোমের সঙ্গেও। তাঁর যোগাযোগ ছিল প্রাইভেট চেম্বারে আসা রোগীদেরও পাচার চক্রে যুক্ত নার্সিংহোমে পাঠাতেন এই চিকিত্‍সক। রোগী পিছু প্রায় ৪০ থেকে ৪৫ শতাংশ কমিশন নিতেন তিনি।

চক্রে জড়িত অন্য চিকিত্‍সকদের সঙ্গেও যোগযোগ রাখতেন তপন বিশ্বাস। বাদুড়িয়ার পাচার চক্রে নাম জড়িয়েছে আর জি কর হাসপাতালের প্রাক্তন এক চিকিত্‍সকের। দমদমের বাসিন্দা ওই চিকিত্‍সকের সঙ্গেও যোগাযোগ রাখতেন গাইঘাটার তপন বিশ্বাস। আর এভাবেই নার্সিংহোম থেকে চিকিত্‍সকের চেম্বার হয়ে শিশু পাচার জাল ছড়িয়েছে রাজ্য থেকে ভিনরাজ্যে।