স্বাস্থ্য দফতরের দেওয়া কৃমিনাশক ওষুধ খেয়ে অসুস্থ ছাত্রছাত্রীদের আশ্বাস মেয়রের

কৃমিনাশক ওষুধ খেয়ে ছাত্রছাত্রীদের অসুস্থতার কারণ কী? জেলা প্রশাসন সূত্রে খবর, খালি পেটে ওষুধ খাওয়ানোর ফলেই এই বিপত্তি।

Updated By: Mar 10, 2016, 09:16 AM IST
স্বাস্থ্য দফতরের দেওয়া কৃমিনাশক ওষুধ খেয়ে অসুস্থ ছাত্রছাত্রীদের আশ্বাস মেয়রের

ওয়েব ডেস্ক: কৃমিনাশক ওষুধ খেয়ে ছাত্রছাত্রীদের অসুস্থতার কারণ কী? জেলা প্রশাসন সূত্রে খবর, খালি পেটে ওষুধ খাওয়ানোর ফলেই এই বিপত্তি।

অ্যালবেন্ডাজল নামে ওষুধ খেলে গা গোলানো, মাথা ব্যথা বা মাথা ঘোরার উপসর্গ দেখা দিতে পারে। উদ্বিগ্ন হয়ে পড়ার কারণে দেখা দিতে পারে শ্বাসকষ্টও। তবে নিয়ম মেনেই ওষুধ খাওয়ানো হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

গতকাল ৮০ লক্ষ বাচ্চাকে ওষুধ দেওয়া হয়। তার মধ্যে বেশ কিছু ছাত্রছাত্রী অসুস্থ হয়ে পড়ে বলে স্বাস্থ্য দফতর সূত্রে জানানো হয়। ওষুধ মেয়াদ উত্তীর্ণ নয়, পার্শ্বপ্রতিক্রিয়ার জেরেই অসুস্থতা। জানিয়েছেন স্বাস্থ্য সচিব আরএস শুক্লা। পূর্ব মেদিনীপুরের মুখ্য স্বাস্থ্য আধিকারিক জানান, ভয় পাওয়ার কিছু নেই। বেশি করে জল খেলেই সমস্যা কেটে যাবে বলেও জানিয়েছেন তিনি। বেশিরভাগ ছাত্রছাত্রীকেই প্রাথমিক চিকিত্সার পর বিভিন্ন হাসপাতাল থেকে ছেড়েও দেওয়া হয় বলে জানান তিনি।

কৃমিনাশক ওষুধ খেয়ে বহু ছাত্রছাত্রী অসুস্থ হওয়ার খবর পেয়েই ভাঙড়ে ছুটে যান কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায়। ভাঙড়ের নলমুড়ি হাসপাতালে অসুস্থ ছাত্রছাত্রীদের সঙ্গে কথা বলেন তিনি। অযথা ভয় পাওয়ার কোনও কারণ নেই বলে তাদের আশ্বস্ত করেন মেয়র। মেয়রের সঙ্গে ছিলেন ভাঙড়ের দুই দাপুটে তৃণমূল নেতা আরাবুল ইসলাম এবং কাইজার আহমেদ।

.