খয়রাশোলে খুন তৃণমূল নেতা, বালি ও সিঁথিতে আক্রান্ত সিপিএম

বীরভূমের খয়রাশোলে খুন হলেন এক তৃণমূল কংগ্রেস নেতা। গতকাল রাতে শেখ খিলাফত নামে ওই নেতাকে বাড়ি থেকে তুলে নিয়ে যায় দুষ্কৃতীরা। পরে বাড়ি থেকেই কিছুটা দূরে রেল লাইনের ধার থেকে উদ্ধার হয় তাঁর গুলিবিদ্ধ দেহ। দীর্ঘদিন ধরেই এলাকার অবৈধ কয়লা খাদানের দখলদারি নিয়ে তৃণমূল কংগ্রসের গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত খয়রাশোল। এলাকায় ক্ষমতা দখলের জন্যেই এই ঘটনা কিনা তা খতিয়ে দেখছে পুলিস।

Updated By: Jun 4, 2016, 12:09 PM IST
খয়রাশোলে খুন তৃণমূল নেতা, বালি ও সিঁথিতে আক্রান্ত সিপিএম

ওয়েব ডেক্স : বীরভূমের খয়রাশোলে খুন হলেন এক তৃণমূল কংগ্রেস নেতা। গতকাল রাতে শেখ খিলাফত নামে ওই নেতাকে বাড়ি থেকে তুলে নিয়ে যায় দুষ্কৃতীরা। পরে বাড়ি থেকেই কিছুটা দূরে রেল লাইনের ধার থেকে উদ্ধার হয় তাঁর গুলিবিদ্ধ দেহ। দীর্ঘদিন ধরেই এলাকার অবৈধ কয়লা খাদানের দখলদারি নিয়ে তৃণমূল কংগ্রসের গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত খয়রাশোল। এলাকায় ক্ষমতা দখলের জন্যেই এই ঘটনা কিনা তা খতিয়ে দেখছে পুলিস।

অন্যদিকে, বালিতে মহিলা সিপিএম কর্মীকে মারধরের অভিযোগ। আহত অবস্থায় ওই মহিলাকে বেলুড় স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আক্রান্ত মহিলার নাম জুঁই বসু। ভোটে সিপিএমের হয়ে কাজ করার জন্যেই তাঁকে আক্রমণ করা হয়েছে বলে অভিযোগ ওই মহিলার। তৃণমূল কংগ্রেসের এক মহিলা সমর্থকের বিরুদ্ধে মারধরের অভিযোগ এনেছেন ওই আক্রান্ত সিপিএম কর্মী। যদিও, তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছে শাসকদল।

এদিকে, রাজ্যে রাজনৈতিক হিংসা অব্যাহত বলে অভিযোগ বিরোধীদের। পূর্ব সিঁথির বকুলতলা এলাকায় সিপিএম-এর কার্যালয়ে হামলা চালানোর অভিযোগ একদল দুষ্কৃতীর বিরুদ্ধে। সেখানে দুই সিপিএম কর্মীকে মারধর করা হয় বলেও অভিযোগ। চেয়ার, টেবিলের পাশাপাশি ভাঙচুর করা হয়েছে টিভিও। দমদম থানায় সিপিএমের পক্ষ থেকে  অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

.