প্রার্থী নিয়ে ক্ষোভ কিছুতেই কমছে না তৃণমূলের অন্দরে

Updated By: Mar 6, 2016, 08:29 PM IST
প্রার্থী নিয়ে ক্ষোভ কিছুতেই কমছে না তৃণমূলের অন্দরে

ওয়েব ডেস্ক: প্রার্থী নিয়ে ক্ষোভ কিছুতেই  কমছে না তৃণমূলের অন্দরে।  শনিবারের পর রবিবারও প্রার্থী নিয়ে রাজ্যের বিভিন্ন জেলায় দেখা গেল অশান্তির ছবি। প্রার্থীকে মারধর, রাস্তা অবরোধ, ইস্তফা কিছুই বাদ গেল না। তৃণমূলের প্রার্থী নিয়ে ব্যাপক ক্ষোভ কোচবিহারের শীতলকুচিতে। এখানে তৃণমূলের প্রার্থী হিতেন বর্মন।  প্রার্থী বদলের দাবিতে প্রায় পাঁচ হাজার তৃণমূল কর্মী বিক্ষোভ মিছিল করেন  শিকারপুরে। এখনেই শেষ নয়, হিতেন বর্মন প্রার্থী হওয়ার প্রতিবাদ জানিয়ে এলাকার সাতটি গ্রাম পঞ্চায়েতের পঞ্চান্ন জন তৃণমূল সদস্য পদত্যাগ করেছেন। পদত্যাগ করেছেন চার জন প্রধান, তিন জন উপপ্রধান সহ নয় জন পঞ্চায়েত সমিতির সদস্য।

প্রার্থী তালিকা নিয়ে কোচবিহারে তৃণমূলের অন্দরে চরম অসন্তোষ। মেখলিগঞ্জে আক্রান্ত দলীয় প্রার্থী অর্ঘ্য রায়প্রধান।   অভিযোগ,  মেখলিগঞ্জের তৃণমূল প্রার্থীর ওপর চড়াও হন স্থানীয় তৃণমূল ব্লক সভাপতি লক্ষ্মীকান্ত রায়। অভিযোগ, মেখলিগঞ্জ বিধানসভা কেন্দ্র প্রার্থী হতে চেয়েছিলেন লক্ষ্মীকান্ত রায়। হতে না পারায় ব্যক্তিগত আক্রোশ থেকেই এই হামলা।

মেমারিতে তৃণমূলের প্রার্থী  নর্গিস বেগম। রবিবারই  প্রথম প্রচার  শুরু  করলেন । কিন্তু তাঁকে এলাকাতেই ঢুকতে দিলনা স্থানীয় তৃণমূল কর্মীরা।  মেমারিতে জিটি রোডে তৃণমূল কর্মীদের  বিক্ষোভ  অবরোধে পথ বদলাতে হল নার্গিস বেগমকে। স্থানীয় তৃণমূল কর্মীদের দাবি নার্গিস নয় গতবারের প্রার্থীকেই এবারও প্রার্থী করতে হবে।

করণদিঘির পর উত্তর দিনাজপুরের আরেক বিধানসভাকেন্দ্র হেমতাবাদে  প্রার্থী পছন্দ না হওয়ায় পথে নামলেন তৃণমূল কর্মীরা। হেমতাবাদের  প্রার্থী সাবিত্রী ক্ষেত্রির বদল চেয়ে প্রথমে রায়গঞ্জ বিন্দোল রাজ্য সড়ক ও পরে রায়গঞ্জের বারোদুয়ারিতে চৌত্রিশ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান তৃণমূল সমর্থকরা।

খড়গপুর গ্রামীণ এলাকায় তৃণমূল প্রার্থী  দীনেন রায়। প্রচার শুরু করেছেন তিনি। কিন্তু এরই মধ্যে প্রার্থী পছন্দ না হওয়ায় তৃণমূলেরই আরেক নেতা শেখ আনোয়ার নির্দল প্রার্থী হিসেবে নিজের প্রচার শুরু করলেন।

প্রার্থী বদল চেয়ে ক্ষোভের আঁচ সিঙ্গুরেও। সিঙ্গুর আন্দোলনের নেতা রবীন্দ্রনাথ ভট্টাচার্যকে যাতে টিকিট না দেওয়া হয় আগেই দলনেত্রীকে চিঠি দিয়েছিল স্থানীয় কয়েকজন পঞ্চায়েত প্রধান। প্রার্থী ঘোষণা হয়ে যাওয়ার পর এবার লুকোছাপা না করেই বিশাল মিছিল করলেন স্থানীয় তৃণমূল কর্মীরা। তবে এসব ক্ষোভ বিক্ষোভ নিয়ে চিন্তিত নয় তৃণমূল নেতৃত্ব। স্বষ্ট জানিয়ে দিয়েছেন সুব্রত মুখোপাধ্যায়।

.