রাজ্য পূর্ত দফতরে মৃত কর্মীদের পরিজন নিয়োগে কড়া নির্দেশিকা

রাজ্যের পূর্ত দফতরের মৃত কর্মীদের পরিজন নিয়োগে কড়া নির্দেশিকা। নিয়োগে বেনিয়ম রুখতেই এই সিদ্ধান্ত। মৃত সরকারি কর্মীদের ছেলে-মেয়ে বা যারা নির্ভরশীল, তাঁদের নিয়োগের প্রশ্নে গড়া হল নতুন কমিটি। চিফ ইঞ্জিনিয়ারকে মাথায় রেখে এই পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। ঠিক হয়েছে, পরীক্ষার মাধ্যমে গ্রুপ C পদে নিয়োগ করা হবে। পরীক্ষা ও নিয়োগ প্রক্রিয়ার বিষয়টি দেখবে কমিটি। ইতিমধ্যে এসংক্রান্ত নির্দেশিকাও জারি হয়েছে।

Updated: Mar 21, 2017, 07:19 PM IST

ওয়েব ডেস্ক: রাজ্যের পূর্ত দফতরের মৃত কর্মীদের পরিজন নিয়োগে কড়া নির্দেশিকা। নিয়োগে বেনিয়ম রুখতেই এই সিদ্ধান্ত। মৃত সরকারি কর্মীদের ছেলে-মেয়ে বা যারা নির্ভরশীল, তাঁদের নিয়োগের প্রশ্নে গড়া হল নতুন কমিটি। চিফ ইঞ্জিনিয়ারকে মাথায় রেখে এই পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। ঠিক হয়েছে, পরীক্ষার মাধ্যমে গ্রুপ C পদে নিয়োগ করা হবে। পরীক্ষা ও নিয়োগ প্রক্রিয়ার বিষয়টি দেখবে কমিটি। ইতিমধ্যে এসংক্রান্ত নির্দেশিকাও জারি হয়েছে।

এদিকে, মেডিকায় সুনীল পাণ্ডের মৃত্যু-বিতর্কে, আজই স্বাস্থ্যভবনে জমা পড়তে পারে তদন্ত রিপোর্ট। হৃদরোগের চিকিত্‍সা করাতে গিয়ে পা বাদ এবং শেষ পর্যন্ত রোগীর মৃত্যু। বিতর্ক শুধু এখানেই থেমে থাকেনি। ওঠে আরও চাঞ্চল্যকর অভিযোগ। ময়নাতদন্তে মৃত সুনীল পাণ্ডের শরীরে স্টেন্টের কোনও অস্তিত্ব মেলেনি। অথচ হাসপাতালের দাবি, স্টেন্ট বসানো হয়েছে। রোগীর পাঁজরে অস্ত্রোপচারের দাগ পাওয়া গেছে। অথচ তাঁর বাইপাস সার্জারি হয়নি। মৃত সুনীল পাণ্ডের স্ত্রী সুজাতাকে আজ স্বাস্থ্যভবনে ডেকে পাঠানো হয়েছে। গতকাল দুপুরে মেডিকায় যায় তিন সদস্যের তদন্ত কমিটি।