গরু সামলাতে হিমসিম খাচ্ছেন কোন্নগর পুরসভার কর্মীরা

আগে গোসেবা তারপর অন্য কাজ। গরু সামলাতে হিমসিম খাচ্ছে কোন্নগর পুরসভার কর্মীরা। আদালতের নির্দেশ দুটি গরু সহ একটি বাছুরের রক্ষণাবেক্ষণের দায়িত্বে কোন্নগর পুরসভা। গরুর জন্য খোল-বিচালি। গরমের জন্য ফ্যান।গোবর পরিষ্কারের জন্য কর্মী নিয়োগ। গরুর যাতে সামান্য সমস্যা না হয়, সদাব্যস্ত পুরকর্মীরা।

Updated By: Apr 2, 2017, 08:53 PM IST
গরু সামলাতে হিমসিম খাচ্ছেন কোন্নগর পুরসভার কর্মীরা

ওয়েব ডেস্ক: আগে গোসেবা তারপর অন্য কাজ। গরু সামলাতে হিমসিম খাচ্ছে কোন্নগর পুরসভার কর্মীরা। আদালতের নির্দেশ দুটি গরু সহ একটি বাছুরের রক্ষণাবেক্ষণের দায়িত্বে কোন্নগর পুরসভা। গরুর জন্য খোল-বিচালি। গরমের জন্য ফ্যান।গোবর পরিষ্কারের জন্য কর্মী নিয়োগ। গরুর যাতে সামান্য সমস্যা না হয়, সদাব্যস্ত পুরকর্মীরা।

দিন কয়েক আগে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্য নাথ গিয়েছিলেন মূলায়ম সিং যাদবের পুত্রবধূ অপর্ণার গোশালায়। দেখিয়ে এসেছেন কী ভাবে গোসেবা করতে হয়। ভারতবর্ষের রাজ্য রাজনীতিতেও" গরু' এখন খবর। খবর পশ্চিমবঙ্গেও,  হুগলির তৃণমূল নেতা বাপ্পাদিত্য চ্যাটার্জিও গো সেবা করছেন। তবে আদালতের নির্দেশে।বাপ্পাদিত্য চ্যাটার্জি কোন্নগর পুরসভার চেয়ারম্যান। খাটাল নিয়ে একটি দূষণ সংক্রান্ত মামলায় আদালতের নির্দেশে দুটি গরু সহ একটি বাছুরের রক্ষণাবেক্ষণের দায়িত্ব বর্তেছে  পুরসভার ওপর। চেয়ারম্যান আর কী করেন। খড়- বিচালির দরদাম করছেন। সকাল-বিকেল গরুর গলায় হাত বোলাচ্ছেন। আর ভাবছেন প্রসন্ন গোয়ালিনী-কমলাকান্তের কথা। একটা গরুতেই জেরবার হতে হয়েছিল প্রসন্নকে। আর কোন্নগর পুরসভায়তো তিন তিনটি গরু।

গরু কার। যে দুধ দই খায় তার, না যে যত্ন করে তার। এখানে এ প্রশ্ন অবান্তর। প্রসন্ন গোয়ালিনী গরু ফিরে পেতে আদালতের দ্বারস্থ হয়েছিল। আর পুরসভা আদালতের নির্দেশের অপেক্ষায় কবে পুরসভার কাঁধ থেকে গরুর দায়িত্ব নামে।

কীভাবে চিনবেন কোনটা নকল ডিম আর কোনটা আসল ডিম? জেনে নিন

.