ভুল চিকিত্‍সার দায় না নিয়ে নার্সিংহোমে চিকিত্‍সার পরামর্শ দিলেন খোদ সরকারি ডাক্তার

সরকারি হাসপাতালে ভর্তি রোগীকে, পরামর্শ দিয়ে নার্সিংহোমে ভর্তি করিয়ে দিলেন খোদ সরকারি হাসপাতালেরই ডাক্তার। চাঞ্চল্য মালদা মেডিক্যাল কলেজে। তার ওপর উঠল, ভুল চিকিত্‍সার অভিযোগ। সঙ্কটজনক অবস্থা রোগীর। পুলিসে অভিযোগ দায়ের করল রোগীর পরিবার।    

Updated By: Dec 31, 2015, 06:42 PM IST
ভুল চিকিত্‍সার দায় না নিয়ে নার্সিংহোমে চিকিত্‍সার পরামর্শ দিলেন খোদ সরকারি ডাক্তার

ওয়েব ডেস্ক: সরকারি হাসপাতালে ভর্তি রোগীকে, পরামর্শ দিয়ে নার্সিংহোমে ভর্তি করিয়ে দিলেন খোদ সরকারি হাসপাতালেরই ডাক্তার। চাঞ্চল্য মালদা মেডিক্যাল কলেজে। তার ওপর উঠল, ভুল চিকিত্‍সার অভিযোগ। সঙ্কটজনক অবস্থা রোগীর। পুলিসে অভিযোগ দায়ের করল রোগীর পরিবার।    

গলব্লাডার স্টোনের সমস্যা নিয়ে, মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিলেন ফুলন পাসোয়ান। সুস্থ হওয়া দূরে থাক, সেখান থেকেই শুরু ভোগান্তি।
অভিযোগ, মালদা মেডিক্যাল কলেজের ডাক্তার অর্কপ্রভ রায় প্রস্তাব দেন, তাঁর পছন্দের নার্সিংহোমে যেন রোগীকে  ভর্তি করিয়ে দেওয়া হয়। এতে চিকিত্‍সার খরচও কমবে বলে কথা দেন তিনি।
এরপর, ইংরেজবাজারের একটি নার্সিংহোমে ভর্তি করা হয় ফুলনকে। কিন্তু ভুল অপারেশনে তাঁর অবস্থার আরও অবনতি হয় বলে অভিযোগ বাড়ির লোকের। ফের ডাক্তার-নার্সিংহোম-দৌড়োদৌড়ি। দু-দুবার অপারেশন। সুস্থ হওয়ার বদলে, উল্টে রোগীর অবস্থার আরও অবনতি হয়।

অভিযুক্ত ডাক্তার অবশ্য দায় নিতেও নারাজ। সরকারি হাসপাতালে চিকিত্‍সকদের একাংশও যুক্ত  দালালিরাজে। এই ঘটনা তারই প্রমাণ । গরিব পরিবারগুলি সব বিকিয়ে নিঃস্ব হয়ে যাচ্ছে চিকিত্‍সাটুকু করাতে। আর সুচিকিত্‍সা দেওয়ার নামে চলছে, টাকা লুঠের কারবার। ভুক্তভোগী ফুলন, কিংবা তাঁর মতো আরও অনেকে.....