Mamata Banerjee: তালিকায় আরও ১৭, পুজো উদ্বোধনে মুখ্যমন্ত্রী

পায়ের চোটে গৃহবন্দি। কালীঘাটে বাড়ি থেকে এবার ভার্চুয়ালি পুজোর উদ্বোধন করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

Updated By: Oct 15, 2023, 05:18 PM IST
Mamata Banerjee: তালিকায় আরও ১৭, পুজো উদ্বোধনে মুখ্যমন্ত্রী

সুতপা সেন: পুজো উদ্বোধনে মুখ্যমন্ত্রী। কালীঘাটের বাড়িতে বসে বেহালা নতুন দল, বড়িশা ক্লাব, অজেয় সংহতি-সহ দক্ষিণ কলকাতর ১৭টি পুজোর উদ্বোধন করলেন তিনি। কবে? আজ, রবিবার।

আরও পড়ুন:  Kashi Bose Lane Durga Puja: কাশী বোস লেনে 'চাই না হতে উমা' দিয়ে আজই শুরু পুজো...

আর গোনা কয়েকটা দিন। পুজো আসছে। শহরের উৎসবে আমেজ। প্রতিবছর পুজোর উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। সশরীরে হাজির হন বিভিন্ন প্য়ান্ডেলে। এমনকী, দেবীর চোখও আঁকেন। সেই রীতিতে ছেদ পড়ল এবছর।

লক্ষ্য, রাজ্যে বিনিয়োগ আনা। সেপ্টেম্বরে স্পেন ও দুবাই সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তখন ফের চোট লাগে বাঁ পায়ের হাঁটুতে।  বিদেশ থেকে ফিরেই এসএসকেএম হাসপাতালে যান মমতা। তাঁকে বাড়িতে বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। যতটা সম্ভব হাঁটচলা বন্ধ রাখতে বলা হয়েছে।

মহালয়ার আগে থেকেই ভাচুয়ালি পুজো উদ্বোধন করছেন মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার কালীঘাটে বাড়ি থেকে কলকাতা ও জেলায় জেলায় পুজোর উদ্বোধন করেছিলেন তিনি। সেই তালিকায় এবার জুড়ল আরও ১৭টি পুজো।

ভার্চুয়ালি পুজো উদ্বোধনে মুখ্য়মন্ত্রী
---
বাটাম ক্লাব, পেয়ারা বাগান
পদ্মপুকুর বারোয়ারি
 চক্রবেড়িয়া সর্বজনীন
 ৭৫ পল্লি
দক্ষিণ কলকাতা সর্বজনীন
বেহালা নতুন দল
বড়িষা ক্লাব
অজেয় সংহতি
৪১ পল্লি
বোসপুকুর তালবাগান
বোসপুকুর শীতলা মন্দির
২১ পল্লি
আদি বালিগঞ্জ
গড়িয়াহাট হিন্দুস্তান ক্লাব
কালীঘাট মিলন সংঘ
শীতলা মন্দির, ভবানীপুর
আলিপুর সর্বজনীন

এর আগে, যেদিন ভার্চুয়ালি পুজো উদ্বোধন শুরু করে, সেদিন মুখ্যমন্ত্রী ঘোষণা করেন, 'কলকাতায় পুজো কার্নিভাল হবে ২৭ অক্টোবর, আর জেলায় ২৬ অক্টোবর'।

আরও পড়ুন:  Abhishek Banerjee: যারা বলেছিল বাংলায় দুর্গাপুজো হয় না তারাই পুজোর উদ্বোধন করতে আসছে, কাকে নিশানা অভিষেকের

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.