WTC Final 2023 | IND vs AUS: ঘোষিত বিশ্বযুদ্ধের চূড়ান্ত স্কোয়াড, লন্ডনের বিমানে যশস্বী-সূর্য! অজি দলেও চমক

India and finalise squads for World Test Championship final: আর কয়েক দিনের অপেক্ষা। তারপরেই বিশ্বের শ্রেষ্ঠ টেস্ট দল হওয়ার লড়াই। ভারত-অস্ট্রেলিয়া মুখোমুখি হাইভোল্টেজ প্রেস্টিজ ফাইটে। দুই দলই রবির সন্ধ্যায় চূড়ান্ত দল ঘোষণা করে দিল। এই প্রতিবেদনে রইল ৩৪ জন নির্বাচিত ক্রিকেটারের নাম।  

Updated By: May 29, 2023, 05:07 PM IST
 WTC Final 2023 | IND vs AUS: ঘোষিত বিশ্বযুদ্ধের চূড়ান্ত স্কোয়াড, লন্ডনের বিমানে যশস্বী-সূর্য! অজি দলেও চমক
এই দুই অধিনায়ক এবার মুখোমুখি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আগামী ৭ জুন থেকে শুরু বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল (ICC World Test Championship Final 2023)। মেগা ফাইনালের (WTC Final 2023) দুই প্রতিপক্ষ টিম ইন্ডিয়া (Team India) ও অস্ট্রেলিয়া (Australia)। দুই দলই রবির সন্ধ্যায় চূড়ান্ত দল ঘোষণা করে দিল। ১৭ সদস্যের স্কোয়াড। মূল দলে ১৫ জন ও স্ট্যান্ড বাইতে দুই ক্রিকেটার। রোহিতদের দলে সুযোগ পেয়ে গেলেন যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) থাকছেন স্ট্যান্ড বাই ক্রিকেটার হিসেবে। সিএসকে ওপেনার রুতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad) ৩ জুন বিয়ের পিঁড়িতে বসবেন। তাঁর পক্ষে টেস্ট বিশ্বযুদ্ধে যাওয়া সম্ভব হবে না। সেকথা তিনি আগেই জানিয়ে ছিলেন বিসিসিআই-কে। ফলে রুতুরাজের বদলে যশস্বীর কপাল খুলে গেল। যশস্বীর ইউকে ভিসাও রয়েছে। ফলে তাঁর পক্ষে উড়ান ধরার ক্ষেত্রেও সমস্যা নেই কোনও। চলতি আইপিএলে যশস্বী ১৪ ম্যাচে ৬২৫ রান করেছেন। হাঁকিয়েছেন একটি সেঞ্চুরি ও পাঁচটি ফিফটিও। আইপিএলে দুরন্ত পারফরম্যান্সের পুরস্কার পেলেন যশস্বী। লন্ডনের উড়ান ধরবেন সূর্যকুমার যাদবও (Suryakumar Yadav)। সূর্যর আইপিএল অভিযানও দুরন্ত সফল। ১৬ ম্যাচে ৬০৫ রান করেছেন বিশ্বের এক নম্বর টি-২০ ব্যাটার। রয়েছে একটি সেঞ্চুরি ও পাঁচটি হাফ-সেঞ্চুরি।

আরও পড়ুন: কেন সুযোগ পেলেন যশস্বী? শুধুই কি আইপিএল পারফরম্যান্স?

১৫ সদস্যের অস্ট্রেলিয়া দল: প্যাট কামিন্স (অধিনায়ক), স্টট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারে (উইকেটকিপার), ক্যামেরন গ্রিন, মার্কাস হ্যারিস, জোশ হ্যাজেলউড, ট্রাভিস হেড, জোশ ইংলিস (উইকেটকিপার), উসমান খোয়াজা, মার্নাস লাবুশানে, ন্যাথান লিয়ঁ, টড মারফি, স্টিভ স্মিথ (ভাইস ক্যাপ্টেন), মিচেল স্টার্ক ও ডেভিড ওয়ার্নার।

স্ট্যান্ড বাই প্লেয়ার্স: মিচেল মার্শ, ম্য়াথিউ রেনেশ

১৫ সদস্যের ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, ঈশান কিশান, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, শ্রীকর ভরত (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দূল ঠাকুর, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব ও জয়দেব উনাদকট।

স্ট্যান্ড বাই প্লেয়ার্স: যশস্বী জয়সওয়াল, মুকেশ কুমার, সূর্যকুমার যাদব

মেগা ফাইনাল জিতলে কত টাকা পাবে রোহিতের টিম ইন্ডিয়া?

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় সংস্করণে যে দল জিতবে, তারা পাবে ১.৬ মিলিয়ন ডলার। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় ১৩.২৩ কোটি। আর রানার্স দল পাবে ৮ লাখ ডলার। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ ৬.৬১ কোটি টাকা। গত বছর বিরাট কোহলির দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল নিউজিল্যান্ড। ম্যাচ জেতার সুবাদে কেন উইলিয়ামসনের দলও এই একই পরিমাণ অর্থ পেয়েছিল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.