India vs England 5th Test: কুলদীপ-অশ্বিনের ঘূর্ণিতে পাহাড়ে নিখোঁজ বাজবল আবিষ্কারকরা!

Kuldeep claims five to rock England India vs England 5th Test: কুলদীপ যাদব চিনিয়ে দিলেন নিজের জাত। টেস্ট কেরিয়ারের চতুর্থ ফাইফারে ইংল্য়ান্ডের লেজ মুড়িয়ে দিলেন। দুরন্ত সঙ্গত রবি অশ্বিনেরও।

Updated By: Mar 7, 2024, 03:27 PM IST
India vs England 5th Test: কুলদীপ-অশ্বিনের ঘূর্ণিতে পাহাড়ে নিখোঁজ বাজবল আবিষ্কারকরা!
কুলদীপ যাদবের পাঁচ উইকেটে গুটিয়ে গেল ব্রিটিশরা!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এক ম্য়াচ হাতে রেখেই ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্য়াচের টেস্ট সিরিজ ৩-১ জিতে নিয়েছে ভারত। বৃহস্পতিবার অর্থাৎ আজ থেকে ধরমশালায় শুরু হয়েছে পঞ্চম তথা সিরিজের শেষ টেস্ট। এদিন টস জিতে প্রথমে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। বেন স্টোকস অ্যান্ড কোংয়ের প্রথম ইনিংস চা-বিরতির আধ ঘণ্টার মধ্য়েই শেষ হয়ে গেল। কুলদীপ যাদব ও রবিচন্দ্রন অশ্বিনের ঘূর্ণিতে পাহাড়ে নিখোঁজ হয়ে গেল ইংল্য়ান্ড! মাত্র ২১৮ রানে অলআউট বাজবল ক্রিকেটের আবিষ্কারকরা!

আরও পড়ুন: R Ashwin’s 100th Test: অশ্বিনের রোল নম্বর হল ১৪, আগের ১৩ ভারতীয় কারা? রইল তালিকা

দুই ইংরেজ ওপেনার জ্য়াক ক্রলে ও বেন ডাকেট ইনিংসের শুভারম্ভ করেছিলেন। ৬৪ রানে ব্রিটিশদের পার্টনারশিপ ভেঙে যায়। কুলদীপের বলে ডাকেটের অসাধারণ ক্য়াচ তালুবন্দি করেন শুভমন গিল। ৫৮ বলে ২৭ রান করে আউট হন ডাকেট। এখান থেকেই পতনের সূচনা। এরপর অলি পোপকে (১১) ফিরিয়ে দেন কুলদীপই। ১০০ রানে চলে যায় ইংল্যান্ডের দুই উইকেট। এরপর বাকি আট উইকেট চলে যায় ১১৮ রানের মধ্য়েই।

ব্রিটিশদের সর্বোচ্চ স্কোরার ওপেনার ক্রলে। তিনি ভাঙনের সংসারেও হাল ধরে রেখেছিলেন। ৭৯ রান করে তিনি ফেরেন। তিনিও কুলদীপেরই শিকার হন। ইংরেজদের শিরদাঁড়া ভাঙার কাজটা কুলদীপ করেছিলেন। তবে তাঁকে দারুণ সঙ্গ দেন আর অশ্বিনও। জীবনের ১০০ নম্বর টেস্টে তিনি তুলে নেন চার উইকেট। এক উইকেট এসেছে রবীন্দ্র জাদেজার সৌজন্য়ে। দুই পেসার-মহম্মদ সিরাজ ও জসপ্রীত বুমরা কোনও উইকেট পাননি। এবার কাজটা ভারতীয় ব্য়াটারদের উপর। তাঁদের কাঁধেই বড় রান করার গুরুদায়িত্ব।

আরও পড়ুন: WATCH | Sunil Gavaskar: আজ জন্মদিন নয়, তবুও কেক কাটলেন! তিন খুশিতেই উদযাপন সানির

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.