India vs England 5th Test: শুরুতেই চালকের আসনে ভারত, কেমন কাটল ধরমশালার প্রথম দিন? রইল রিপোর্ট

Rohit past fifty, Gill solid as India reach 135/1 at Stumps: কুলদীপ-অশ্বিনের পর রোহিত যশস্বী মাতালেন ধরমশালা। রইল প্রথম দিনের ম্য়াচ রিপোর্ট

Updated By: Mar 7, 2024, 05:44 PM IST
India vs England 5th Test: শুরুতেই চালকের আসনে ভারত, কেমন কাটল ধরমশালার প্রথম দিন? রইল রিপোর্ট
মারমুখী রোহিত শর্মা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইতিমধ্যেই ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্য়াচের টেস্ট সিরিজ ৩-১ জিতে নিয়েছে ভারত। বৃহস্পতিবার অর্থাৎ আজ থেকে ধরমশালায় শুরু হয়েছে পঞ্চম তথা সিরিজের শেষ টেস্ট। প্রথম দিনের খেলার শেষে রীতিমতো চালকের আসনে ভারত। ব্য়াটে-বলে একেবারে অলরাউন্ড পারফরম্য়ান্স রাখল ভারত।

এদিন টস জিতে প্রথমে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। বেন স্টোকস অ্যান্ড কোংয়ের প্রথম ইনিংস চা-বিরতির আধ ঘণ্টার মধ্য়েই শেষ হয়ে গেল। কুলদীপ যাদবের ঘূর্ণিতে পাহাড়ে নিখোঁজ হয়ে গেল ইংল্য়ান্ড! মাত্র ২১৮ রানে অলআউট বাজবল ক্রিকেটের আবিষ্কারকরা!

আরও পড়ুন: R Ashwin’s 100th Test: অশ্বিনের রোল নম্বর হল ১৪, আগের ১৩ ভারতীয় কারা? রইল তালিকা

দুই ইংরেজ ওপেনার জ্য়াক ক্রলে ও বেন ডাকেট ইনিংসের শুভারম্ভ করেছিলেন। ৬৪ রানে ব্রিটিশদের পার্টনারশিপ ভেঙে যায়। কুলদীপের বলে ডাকেটের অসাধারণ ক্য়াচ তালুবন্দি করেন শুভমন গিল। ৫৮ বলে ২৭ রান করে আউট হন ডাকেট। এখান থেকেই পতনের সূচনা। এরপর অলি পোপকে (১১) ফিরিয়ে দেন কুলদীপই। ১০০ রানে চলে যায় ইংল্যান্ডের দুই উইকেট। এরপর বাকি আট উইকেট চলে যায় ১১৮ রানের মধ্য়েই। 

ব্রিটিশদের সর্বোচ্চ স্কোরার ওপেনার ক্রলে। তিনি ভাঙনের সংসারেও হাল ধরে রেখেছিলেন। ৭৯ রান করে তিনি ফেরেন। তিনিও কুলদীপেরই শিকার হন। ইংরেজদের শিরদাঁড়া ভাঙার কাজটা কুলদীপ করেছিলেন। তবে তাঁকে দারুণ সঙ্গ দেন আর অশ্বিনও। জীবনের ১০০ নম্বর টেস্টে তিনি তুলে নেন চার উইকেট। এক উইকেট এসেছে রবীন্দ্র জাদেজার সৌজন্য়ে। দুই পেসার-মহম্মদ সিরাজ ও জসপ্রীত বুমরা কোনও উইকেট পাননি। 

এবার কাজটা ভারতীয় ব্য়াটারদের উপরেই ছিল। তাঁদের কাঁধেই  ছিল বড় রান করার গুরুদায়িত্ব। আর সেই কাজটা ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও যশস্বী জয়সওয়াল দারুণ ভাবে শুরু করেন। একেবারে আক্রমণাত্মক মেজাজেই টম হার্টলে ও শোয়েব বশিরদের উপর চড়াও হন। ওয়ানডে মেজাজে খেলে ২১ ওভারের মধ্য়ে তাঁরা স্কোরবোর্ডে তুলে ফেলেন ১০৪ রান। ৫৮ বলে ৫৭ করে যশস্বী ফিরে যান। তিনি পাঁচটি চার ও তিনটি ছয় মারেন। বাশিরের বলে স্টাম্প আউট হয়ে যান তরুণ ওপেনার।

এরপর ক্রিজে আসেন শুভমন গিল। দিনের শেষে তিনি ও রোহিত অপরাজিত আছেন ক্রিজে। ভারত এক উইকেটে তুলেছে ১৩৫ রান। রোহিত ৮৩ বলে ৫২ রানে ব্য়াট করছেন। ছ'টি চার ও জোড়া ছক্কা হাঁকানো হয়ে গিয়েছে তাঁর। শুভমন ব্য়াট করছেন ২৬ রানে।

আরও পড়ুন: Rohit Sharma On Ravichandran Ashwin: 'কোনও প্রশংসাই যথেষ্ট নয়', ওপেনার থেকে স্পিনার! অশ্বিনকে কুর্নিশ রোহিতের

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.