SAvsIND: রানে ফিরতে কার পরামর্শ নিলেন Virat Kohli? ভিডিও দেখুন

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে 'বিরাট' ব্যাটিংয়ের অপেক্ষায় রয়েছেন কোহলি।   

Updated By: Dec 19, 2021, 01:14 PM IST
SAvsIND: রানে ফিরতে কার পরামর্শ নিলেন Virat Kohli? ভিডিও দেখুন
রানের খোঁজে প্রবল চাপে থাকা 'কিং কোহলি। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: সেই ২০১৯ সাল থেকে রানের খরা চলছিল। এর সঙ্গে যোগ হয়েছে বিসিসিআই-এর (BCCI) বিরুদ্ধে ঠাণ্ডা যুদ্ধ। বিরাট কোহলি (Virat Kohli) জানেন দক্ষিণ আফ্রিকার ( South Africa) বিরুদ্ধে টেস্ট সিরিজ হারের পাশাপাশি নিজে রান না পেলে লাল বলের ক্রিকেট থেকেও তাঁর অধিনায়কত্ব চলে যেতে পারে। আর তাই টিম ইন্ডিয়ার নতুন হেড কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) পরামর্শ নিলেন তিনি। বিসিসিআই-এর টুইট করা একটি ভিডিওতে সেই ছবি ফুটে উঠেছে। 

আগামী ২৬ ডিসেম্বর প্রোটিয়াসদের বিরুদ্ধে বক্সিং ডে টেস্টে নামবে ভারতীয় দল। একে তো এই সফরে কোহলিবাহিনী কোনও প্রস্তুতি ম্যাচ পাচ্ছে না। এর মধ্যে আবার প্রথম টেস্ট সেঞ্চুরিয়ানে আয়োজিত হবে। যেখানে ভারতের রেকর্ড একেবারেই ভাল নয়। এরমধ্যে আবার সমুদ্রপৃষ্ট থেকে এই স্টেডিয়াম প্রায় ১৪০০ মিটার উপরে থাকার জন্য ভারতীয় দলের ক্রিকেটারদের সমস্যা হতে পারে। তবুও সেই সব ভুলে নিজের ব্যাটিংয়ের ভুলভ্রান্তি সারিয়ে তুলতে মরিয়া হয়ে উঠেছেন কোহলি। আর তাই দ্রাবিড়ের শরণাপন্ন হলেন দলের অধিনায়ক। 

Rahul Dravid and Virat Kohli.

সেই ছবি প্রথমদিনের অনুশীলনে দেখা গেল। ছবিতে দেখা যাচ্ছে দ্রাবিড় রীতিমতো শ্যাডো করে কোহলিকে ব্যাটিং পাঠ দিচ্ছেন। অধিনায়ক কোচের কথা শুনছেন বাধ্য ছাত্রের মতো। এ বার কোহলি তাঁর হেড কোচের কথা শুনে বাইশ গজের যুদ্ধে কতটা মেলে ধরতে পারেন সেটাই দেখার। এর আগে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়াংখেড়ে টেস্টের আগে দ্রাবিড়ের কাছ থেকে থ্রো ডাউন প্র্যাকটিস নিয়েছিলেন কোহলি। আর এ বার একেবারে নেটে তাঁকে ব্যাটিং পাঠ নিতে দেখা গেল। 

আরও পড়ুন: SAvsIND: বিতর্ক ভুলে ব্যাট হাতে পুরনো মেজাজে ফিরতে মরিয়া Virat Kohli

আরও পড়ুন: SAvsIND: কোন কারণে টেস্ট সিরিজ জিততে পারে Team India? জানিয়ে দিলেন Cheteshwar Pujara

২০১৯ সালের পর থেকে টেস্টে কোনও শতরান করেননি কোহলি। ইডেন গার্ডেন্সে বাংলাদেশের বিরুদ্ধে গোলাপি বলের টেস্টে শতরান করেছিলেন তিনি। একদিনের ক্রিকেটেও শেষ বার শতরান করেছিলেন ২০১৯ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। ক্যারবিয়ানদের বিরুদ্ধে পোর্ট অফ স্পেনের দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে ১২০ ও ১১৪ রানে অপরাজিত ছিলেন 'কিং কোহলি। এরপর গত দুই বছর তাঁর ব্যাটে তিন অঙ্কের রান নেই। সেটা টেস্ট দলের অধিনায়ক বেশ জানেন। কিন্তু তিনি ব্যাট হাতে সবাইকে চুপ করাতে পারবেন কিনা সেটাই দেখার। আসন্ন টেস্ট সিরিজে তিনি পুরনো মেজাজে ফিরলে ভাল, কিন্তু সেটা না হলে বোর্ডের শীর্ষ কর্তারা বাকি হিসেবটা বুঝে নিতে পারেন। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.