SAvsIND: কোন কারণে টেস্ট সিরিজ জিততে পারে Team India? জানিয়ে দিলেন Cheteshwar Pujara

জোরে বোলারদের উপর ভর করে ইতিহাস গড়ার অপেক্ষায় ভারত। 

Updated By: Dec 19, 2021, 10:29 AM IST
SAvsIND: কোন কারণে টেস্ট সিরিজ জিততে পারে Team India? জানিয়ে দিলেন Cheteshwar Pujara
নেটে নিজেকে ঝালিয়ে বড় রানের খোঁজে চেতেশ্বর পূজারা। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন: গত কয়েক বছরে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ এমনকি নিউজিল্যান্ডেও টেস্ট সিরিজ জিতেছে ভারতীয় দল (Team India)। তবে এখনও পর্যন্ত দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট সিরিজ জয় অধরা। গত ২৯ বছরে নেলসন ম্যান্ডেলার দেশে মাত্র তিনটি টেস্ট জিতেছে টিম ইন্ডিয়া। তবে চেতেশ্বর পূজারা মনে করেন এ বার চাকা ঘুরবে। দলের জোরে বোলারদের জন্যই নতুন ইতিহাস রচনা করতে পারে 'মেন ইন ব্লু' ব্রিগেড। 

জোরে বোলারদের জন্যই অস্ট্রেলিয়ার মাটিতে গত দুটি টেস্ট সিরিজ জিতেছে বিরাট কোহলির ভারত। এমনকি চলতি বছর জো রুটের ইংল্যান্ডের বিরুদ্ধেও ২-১ ব্যবধানে এগিয়ে ছিল দল। সেই জন্য ইশান্ত শর্মা, মহম্মদ শামি, জসপ্রীত বুমরাদের উপর আস্থা রাখছেন পূজারা। তাঁর মতে, সম্প্রতি বিদেশের মাটিতে সাফল্য এনে দিতে দলের জোরে বোলাররা বড় ভূমিকা নিয়েছে। দুই দলের মধ্যে একটি পার্থক্য গড়ে দিয়েছে ভারতের জোরে বোলিং বিভাগ। 

Jasprit Bumrah

পূজারা বলেন, "গত কয়েক বছরের আমরা যখন বিদেশে খেলেছি, তখন আমাদের জোরে বোলাররা দুই দলের মধ্যে পার্থক্য গড়ে দিয়েছে। অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিরুদ্ধে ওদের ঘরের মাঠে আমাদের জোরে বোলিং বিভাগ দুরন্ত পারফরম্যান্স করেছে। এবং আমি নিশ্চিত দক্ষিণ আফ্রিকাতেও জোরে বোলাররা নিজেদের মেলে ধরবে। আমাদের জোরে বোলাররা আমাদের শক্তি এবং আমার আশা ওরা এখানেও সফল হবে। সব টেস্টে ২০টি করে উইকেট তুলে নিতে পারলে টেস্ট সিরিজ জিততেই পারি।" 

আরও পড়ুন: SAvsIND: বিতর্ক ভুলে ব্যাট হাতে পুরনো মেজাজে ফিরতে মরিয়া Virat Kohli

আরও পড়ুন: SAvsIND: 'ফুরফুরে' মেজাজে Virat Kohli, সেঞ্চুরিয়নে ব্যাট হাতে অনুশীলন শুরু টেস্ট অধিনায়কের

ভারতীয় দলের একাধিক সদস্য লাল বলের ক্রিকেট খেলেছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলছিল ভারত। অন্যদিকে আবার ভারতীয় এ দল দক্ষিণ আফ্রিকা এ দলের বিরুদ্ধে তিনটি বেসরকারি টেস্ট খেলেছে। সেখানে পারফর্ম করেছেন প্রিয়ঙ্ক পাঞ্চাল ও হনুমা বিহারী। পূজারার মতে এমন গুরুত্বপূর্ণ সিরিজের আগে গা ঘামিয়ে নেওয়ায় দলের উপকার হবে। 

টেস্ট দলের এই অভিজ্ঞ ব্যাটার যোগ করেন, "ইতিবাচক দিক হল কয়েকটি টেস্ট ম্যাচ খেলেছি। বেশির ভাগ ছেলেরাই একসঙ্গে রয়েছে। বন্ডিং বেড়েছে। আর প্রস্তুতির ক্ষেত্রে সাপোর্ট স্টাফেরা অসাধারণ। ওঁরা আমাদের সব দিক থেকে সাহায্য করছে। প্রথম টেস্ট খেলতে নামার আগে আমাদের হাতে আরও কয়েকটা দিন সময় রয়েছে। আমি নিশ্চিত, এটা আমাদের প্রস্তুতির জন্য যথেষ্ট সময় এবং সকলেই এই সিরিজ খেলার অপেক্ষায় রয়েছে। দক্ষিণ আফ্রিকায় আমাদের প্রথম সিরিজ জেতার এটাই সেরা সুযোগ। তাই আমরা সবাই ইতিহাস তৈরি করার অপেক্ষায় রয়েছি।"

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.