একাধিক দফতরে ২০০০ কর্মী নিয়োগ করবে রাজ্য সরকার

তিনটি পরিকল্পনার জন্য় নার্স, মেডিক্য়াল টেকনশিয়ান, স্বাস্থ্য়কর্মী ও চতুর্থ শ্রেণির কর্মী নিয়োগ করা হবে।

Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Feb 25, 2020, 04:26 PM IST
একাধিক দফতরে ২০০০ কর্মী নিয়োগ করবে রাজ্য সরকার

নিজস্ব প্রতিবেদন : রাজ্য সরকারের একাধিক দফতরের প্রায় ২০০০ শূন্য় পদে নিয়োগ করা হবে কর্মী। সোমবার রাজ্য় মন্ত্রিসভায় এমনই সিদ্ধান্ত গৃহীত হয়েছে। পুলিস, স্বাস্থ্য়, শিক্ষা সহ একাধিক দফতরে নিয়োগ করা হবে কর্মী।

সোমবারের বৈঠকে পুলিস বিভাগের পরিকাঠামোর আধুনিকীকরণের উপর জোর দেওয়ার পাশাপাশি পুরভোটের আগে পুরসভাগুলির বকেয়া প্রকল্পগুলি দ্রুত শেষ করার উপর গুরুত্ব আরোপ করা হয়েছে। পুলিসের টেলি যোগাযোগের উপর গুরুত্ব দিচ্ছে রাজ্য় সরকার। যে কারণে পুলিস বিভাগে টেলি ও ওয়্য়ারলেস অপারেটর পদে প্রায় ১২৫০টি শূন্য়পদে কর্মী নিয়োগের সিদ্ধান্ত নিয়েছেন মুখ্য়মন্ত্রী।

এর সঙ্গে স্বাস্থ্য় দফতরে পরিকাঠামোর উন্নয়নের উপরেও জোর দেওয়া হয়েছে। তাই সেক্ষেত্রে স্বাস্থ্য দফতরেও কর্মী নিয়োগ হতে পারে। এই বিষয়ে এদিন কয়েকটি গুরুত্ব পূর্ণ সিদ্ধান্তও নেওয়া হয়। যার মধ্য়ে বলা হয়েছে পূর্ব ভারতের প্রথম স্পোর্টস মেডিসিন পরিষেবা এবার পাওয়া যাবে এসএসকেএম হাসপাতালে। সেই জন্য় ফিজিক্য়াল মেডিসিন অ্য়ান্ড রিহ্য়াবিলিটেশন বিভাগের অধীনে তৈরি হবে একটি ইউনিট। অনেকেই ব্য়াক্তিগতভাবে স্পোর্টস মেডিসিন প্র্য়াকটিস করলেও সরকারি বা বেসরকারি কোনও হাসপাতালেই কাজের সুযোগ নেই এখনও পর্যন্ত।

আরও পড়ুন, আসন্ন অ্যাপ্রেজালে কতটা বাড়তে পারে আপনার মাইনে? জানাল সমীক্ষা

এর পাশাপাশি গড়ে উঠবে এন্ডোক্রনোলজি কেন্দ্র। পেডিয়াট্রিক সার্জারির সিটের সংখ্য়া করা হবে দ্বিগুণ, তৈরি করা হবে পৃথক ওয়ার্ড। এসএসকেএম হাসপাতালে পেডিয়াট্রিক সার্জারিতে বর্তমানে ৩০টি বেড রয়েছে। তাও সেটি মেইন বিল্ডিংয়ের পাঁচতলায় অ্য়ালেক্স ওয়ার্ডে। এখন ৬৭টি বেড সহ পৃথক ওয়ার্ডের জন্য় প্রস্তাব দেওয়া হয়েছে হাসপাতাল তরফে। এই তিনটি পরিকল্পনার জন্য় নার্স, মেডিক্য়াল টেকনশিয়ান, স্বাস্থ্য়কর্মী ও চতুর্থ শ্রেণির কর্মী নিয়োগ করা হবে।