মাদক মামলায় বন্ধ হোক 'মিডিয়া ট্রায়াল', আদালতের দ্বারস্থ রকুলপ্রীত

সারা কোনও মন্তব্য করেননি 

Edited By: জয়িতা বসু | Updated By: Sep 17, 2020, 06:08 PM IST
মাদক মামলায় বন্ধ হোক 'মিডিয়া ট্রায়াল', আদালতের দ্বারস্থ রকুলপ্রীত
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন : বলিউডের ৮০ শতাংশ তারকা মাদক সেবন করেন। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর মামলায় নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর জিজ্ঞাসাবাদের সময় এমনই দাবি করেন রিয়া চক্রবর্তী। যা প্রকাশ্যে আসতেই শুরু হয়ে যায় জোর শোরগোল। এমনকী মাদক সেবন বা চক্রের সঙ্গে বলিউডের কোন কোন তারকার যোগ রয়েছে, তা নিয়ে ২৫ জনের একটি তালিকাও এনসিবির হাত তুলে দেন রিয়া। যার মধ্যে প্রথমেই সারা আলি খান এবং রকুলপ্রীত সিংহের নাম নেন রিয়া চক্রবর্তী। মাদক যোগে সারা আলি খানের নাম নেওয়া হলেও তিনি এ বিষয়ে পালটা কোনও মন্তব্য করেননি। তবে বিষয়টি নিয়ে আদালতের দ্বারস্থ হন অভিনেত্রী রকুলপ্রীত সিং।

মাদক মামলায় তাঁর নাম জড়িয়ে যেভাবে মিডিয়া ট্রায়াল শুরু হয়েছে, তা বন্ধ করা হোক বলে দিল্লি হাইকোর্টের কাছে আবেদন করেন অভিনেত্রী। বিষয়টি নিয়ে দিল্লি হাইকোর্টে কাছে পিটিশনও দাখিল করেন রকুলপ্রীত। কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের নির্দিষ্ট নিয়ম মেনেই যাতে মাদক মামলায় তাঁর মক্কেলের নাম নিয়ে টানাহেঁচড়া করা হয়, সে বিষয়ে আবেদন করেন রকুলপ্রীতের আইনজীবী  আমন হিঙ্গোরানি।

আরও পড়ুন : আদরে ভরিয়ে দিলেন কুণাল, সাধের পর নতুন ফটোশ্যুট পূজা বন্দ্যোপাধ্যায়ের

বলিউড অভিনেত্রীর ওই আবেদনের পরই বিষয়টি নিয়ে কেন্দ্রীয় সরকারের মতামত জানতে চাওয়া হয় দিল্লি হাইকোর্টের তরফে। বৃহস্পতিবার ওই মামলার শুনানির সময়ই কেন্দ্রের অবস্থান জানতে চাওয়া হয়। পাশাপাশি  প্রোগাম কোডসহ বিভিন্ন গাইডলাইন মেনেই যাতে খবর প্রকাশ করা হয়, সে বিষয়ে সংবাদমাধ্যমকে স্পষ্ট নির্দেশে দেওয়া হয় দিল্লি হাইকোর্টের তরফে।

অন্যদিকে কোনও সংবাদমাধ্যমের তরফে নির্দিষ্ট নিয়মের বাইরে গিয়ে খবর প্রকাশ করা হলে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আর্জি জানানো হয় বছর ২৯-এর অভিনেত্রীর আইনজীবীর তরফে।