তালিবান দখলে Kabul, রাস্তায় প্রাণ হাতে করে দৌড় চিত্র পরিচালকের, ভাইরাল ভিডিয়ো

পরিস্থিতি ক্রমাগত ভয়ঙ্কর হয়ে উঠেছে। তারই দৃশ্য উঠে এসেছে  চিত্র পরিচালক সাহারা করিমির ইনস্টাগ্রামে। 

Updated By: Aug 16, 2021, 04:11 PM IST
তালিবান দখলে Kabul, রাস্তায় প্রাণ হাতে করে দৌড় চিত্র পরিচালকের, ভাইরাল ভিডিয়ো

নিজস্ব প্রতিবেদন : ঘটনাস্থল কাবুল (Kabul), আতঙ্কের মধ্যে হাঁপাতে হাঁপাতে রাস্তায় দৌড়াচ্ছিলেন চিত্র পরিচালক সাহারা করিমি (Sahraa Karimi)কে। সেই ভিডিয়ো উঠে এসেছে সোশ্যাল মিডিয়ায়। নাহ, কোনও সিনেমার দৃশ্য নয়, এটাই এখন কাবুলের বাস্তবতা। আফগানিস্তানের (Afghanistan) রাজধানীর কাবুল এখন তালিবানদের (Taliban) দখলে। আর তারপর থেকে সেখানকার পরিস্থিতি ক্রমাগত ভয়ঙ্কর হয়ে উঠেছে। তারই দৃশ্য উঠে এসেছে  চিত্র পরিচালক সাহারা করিমি (Sahraa Karimi)র ইনস্টাগ্রামে। নিমেষে ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো। 

গত সপ্তাহেই কাবুল শহরে চলচ্চিত্র উৎসবের আয়োজন করা হয়েছিল। আর এখন তাঁরা তাঁদের জীবনের জন্য পালিয়ে বেড়াচ্ছেন। দেখতে হৃদয়বিদারক কিন্তু বিশ্ব কিছুই করছে না," পরিচালক সাহারা করিমি (Sahraa Karimi)র ভিডিয়ো টুইটারে শেয়ার করে রবিবার এমনটাই ক্ষোভ প্রকাশ করেছেন ইরানের সাংবাদিক মাসিহ আলিনেজাদ। 

আরও পড়ুন-ব্রালেট পরা ছবি ঘিরে ট্রোলিং, প্রাচীন ছবি পোস্ট করে মোক্ষম জবাব Kangana-র

আরও পড়ুন-পুলের জলে ভেজা শরীর, বিকিনিতে 'হট' Trina, নেটিজেনরা বলছেন 'হায় গরমি!'

প্রসঙ্গত, চিত্র পরিচালক সাহারা করিমি (Sahraa Karimi)-ই প্রথম মহিলা যিনি আফগান চলচ্চিত্রের ডিরেক্টর জেনারেল (Director-General Of State-Run Afghan Film) নির্বাচিত হয়েছেন রবিবার তালেবানরা রাজধানীতে প্রবেশের সঙ্গে শহরে কী পরিস্থিতি তৈরি হয়েছে তারই একটি ভিডিও পোস্ট করেছে সাহারা করিমি। আর এই ভিডিয়োর সঙ্গে চিত্র পরিচালক করিমি গোটা বিশ্বের সকল চলচ্চিত্র সম্প্রদায়ের কাছে কিছু আবেদন করেছেন। ভিডিয়োটি টুইটারে শেয়ার করে সাহারা করিমি জানান, তিনি ব্যাঙ্কে টাকা তুলতে গিয়েছিলেন, ব্যাঙ্ক বন্ধ, সেটি উচ্ছেদ করা হয়েছে। গোটা বিশ্বের উদ্দেশ্যে তাঁর বার্তা "আমি এখনও বিশ্বাস করতে পারছি না যে এটি ঘটেছে, কারা এটা ঘটিয়েছে। দয়া করে আমাদের জন্য প্রার্থনা করুন। এই বিশাল বিশ্বের মানুষের উদ্দেশ্যে আমি আবারও বলছি, দয়া করে চুপ থাকবেন না, ওরা আমাদের হত্যা করতে আসছে।"

এদিকে ইতিমধ্যেই কঠিন পরিস্থিতিতে তালিবানদের হাত থেকে প্রাণে বাঁচতে কাবুল(Kabul) বিমানবন্দরে কাতারে কাতারে মানুষ ভিড় করেছেন।  দেশ ছেড়ে পালিয়েছেন প্রেসিডেন্ট আশরাফ গনি। পার্শ্ববর্তী তাজাকিস্তানে তিনি আশ্রয় নিয়েছেন বলে খবর। প্রেসিডেন্টের প্রসাদের দখল নিয়েছে জেহাদিরা। তালিবান এক নেতা জানিয়েছেন, শীঘ্রই আফগানিস্তান(Afghanistan) ইসলামিক আমিরশাহি ঘোষণা করা হবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.