Ponniyin Selvan: ঐশ্বর্য অভিনীত ছবির প্রযোজকের বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ, তল্লাশি ইডির

দক্ষিণী ছবির জগতে ছবির প্রযোজনা ও ডিস্ট্রিবিউশনের অন্যতম চেনা সংস্থা এই প্রযোজনা সংস্থা। তবে সাম্প্রতিক সময়ে মনিরত্নমের ছবি ‘পোন্নিয়িন সেলভান’-এর দৌলতে এই প্রযোজনা সংস্থার নাম উঠে আসে খবরের শিরোনামে। এই ছবির প্রথম পর্ব পার করেছে ৫০০ কোটির গন্ডি। দ্বিতীয় পর্বে এই ছবি ব্যবসা করেছে ৩৫০ কোটি টাকা। 

Updated By: May 16, 2023, 04:21 PM IST
Ponniyin Selvan: ঐশ্বর্য অভিনীত ছবির প্রযোজকের বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ, তল্লাশি ইডির

Aishwarya Bachchan, Mani Ratnam, Ponniyin Selvan Makers, ED, money laundering case, Chennai, LYCA Production House, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পোন্নিয়িন সেলভান ১ এবং ২, পরপর দুটি ছবির হাত ধরে কয়েকশো কোটির ব্যবসা করেছে এই ছবির প্রযোজনা সংস্থা লাইকা প্রোডাকশনস। এবার সেই প্রযোজনা সংস্থার বিরুদ্ধে উঠল আর্থিক তছরুপের অভিযোগ। মঙ্গলবার তামিলনাড়ুর রাজধানী চেন্নাইয়ে প্রযোজনা সংস্থার অফিসে তল্লাশি চালায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এই প্রযোজনা সংস্থার আটটি অফিসে চলছে তল্লাশি। আর্থিক তছরুপের অভিযোগেই আচমকা তল্লাশি শুরু করেছে ইডি।

আরও পড়ুন- Amitabh Bachchan| Anushka Sharma: ভরা রাজপথে ভেঙেছেন আইন, মুম্বই পুলিসের জালে অমিতাভ ও অনুষ্কা...

২০১৪ সালে সুবাসকরণ আল্লিরাজা এই প্রযোজনা সংস্থার সূচনা করেন। লাইকা মোবাইলের সিস্টার কোম্পানি লাইকা প্রোডাকশন হাউজ। দক্ষিণী ছবির জগতে ছবির প্রযোজনা ও ডিস্ট্রিবিউশনের অন্যতম চেনা সংস্থা এই প্রযোজনা সংস্থা। তবে সাম্প্রতিক সময়ে এই প্রযোজনা সংস্থার নাম উঠে আসে খবরের শিরোনামে। সৌজন্যে মনিরত্নমের ছবি ‘পোন্নিয়িন সেলভান’। তামিলে তৈরি এই ছবি মুক্তি পেয়েছিল হিন্দি, তামিল, তেলুগু, মালায়ালম ভাষায়। গত মাসেই মুক্তি পায় ‘পোন্নিয়িন সেলভান ২’।

চারদিন আগেই প্রযোজনা সংস্থার তরফ থেকে জানানো হয় যে, ‘পোন্নিয়িন সেলভান ২’ ব্যবসার নিরিখে এই বছরের সেরা তামিল ছবি। এখনও অবধি এই ছবির বক্স অফিস কালেকশন ৩৫০ কোটি। তামিল ছবির জগতে নয়া রেকর্ড গড়েছে এই ছবি। এটিই প্রথম তামিল ছবি যা ২০০ কোটি টাকার গন্ডি ছাড়াল।  তবে সেখানেই আটকে নেই ছবির সাফল্য। এই ছবির প্রথম পর্ব পার করেছে ৫০০ কোটির গন্ডি।

আরও পড়ুন- Singer Noble Controversy: ‘দিনে ৪ লক্ষ টাকার মাদক সেবন করে নোবেল’, বোমা ফাটালেন প্রাক্তন স্ত্রী...

তামিল লেখক কল্কি কৃষ্ণমূর্তি-এর জনপ্রিয় উপন্যাস  পন্নিয়িন সেলভান (দ্য সন অফ পোন্নি) অবলম্বনে তৈরি হচ্ছে এই ছবি। দশম শতাব্দীতে চোল সাম্রাজ্যের উত্তাল সময়ের প্রেক্ষাপটে আবর্তিত হবে এই ছবির গল্প।  যখন পরিবারের উত্তরসূরী অন্তর্দ্বন্দ্বের ফলে হিংসাত্মক পরিবেশ তৈরি হয়।তামিল, হিন্দি, তেলগু, মালায়ালম এবং কন্নড় ভাষায় মুক্তি পেয়েছে 'পোন্নিয়িন সেলভান'। যেখানে নন্দিনী এবং তাঁর মা মন্দাকিনী দেবী, দ্বৈত ভূমিকায় দেখা যাবে ঐশ্বর্যকে। ঐশ্বর্য ছাড়াও দেখা যাবে বিক্রম কার্তি, ত্রিশা কৃষ্ণন, প্রকাশ রাজ, জয়রাম, জয়ম রবি এবং ঐশ্বরিয়া লক্ষ্মীকে। এর আগে মণি রত্নম-এর 'ইরুভর', 'গুরু', 'রাবণ'-এর মতো ছবিতে অভিনয় করেছেন 'রাই' সুন্দরী।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.