Azmeri Haque Badhan: ভারতে ব্ল্যাকলিস্টেড বাঁধন! কেন এমন অভিযোগ?

Bangladesh: আওয়ামী সরকার পতনের আন্দোলনে নেমে বাংলাদেশ নতুন করে স্বাধীন করলেও বাঁধনের স্বাধীনভাবে চলাফেরায় নাকি পথের কাঁটা হয়ে দাঁড়িয়েছে ভারত। ভারতে আসার ভিসা পাচ্ছেন না এই অভিনেত্রী। 

Updated By: Aug 29, 2024, 11:59 AM IST
Azmeri Haque Badhan: ভারতে ব্ল্যাকলিস্টেড বাঁধন! কেন এমন অভিযোগ?
ফাইল ছবি

সেলিম রেজা, ঢাকা: কোটা বিরোধী আন্দোলনে যেমন রাস্তায় নেমে ছাত্রদের পাশে দাঁড়িয়েছিলেন তেমনই ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদ এবং অপরাধীদের বিচারের দাবিতে রাত দখলের আহ্বান জানিয়েছেন, সওয়াল করেছেন আজমেরী হক বাঁধন। বাংলাদেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে মুখর ছিলেন যে বাঁধন তিনিই নাকি 'স্বাধীন' বাংলাদেশে বৈষ্যমের শিকার তাও ভারতের জন্য।

আরও পড়ুন, #MeToo in Mollywood: যৌন হেনস্থার শিকার ১৭ জন অভিনেত্রী, অভিযোগ জানাতেই মুহুর্মুহু হুমকি... 

বাংলাদেশের বিনোদন জগতের বহু তারকা ছাত্র-জনতার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সরাসরি মাঠে নেমেছিলেন। আওয়ামী লীগের পতনে এই আন্দোলনের সফলতা পান বাংলাদেশের জনগণ। ৫ আগস্ট প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগ করে পালিয়ে যান শেখ হাসিনা। কিন্তু এই আওয়ামী সরকার পতনের আন্দোলনে নেমে বাংলাদেশ নতুন করে স্বাধীন করলেও বাঁধনের স্বাধীনভাবে চলাফেরায় নাকি পথের কাঁটা হয়ে দাঁড়িয়েছে ভারত।

যদিও বাঁধন দুই বাংলায় সমান জনপ্রিয় অভিনেত্রী। কিন্তু তা সত্ত্বেও ভারতের ভিসা পাননি তিনি। তার নাম নাকি ব্লাকলিস্টে ফেলে রেখেছে ভারত। অথচ কলকাতার পাশাপাশি বলিউডেও কাজ করেছেন বাঁধন। সম্প্রতি ঢাকায় অভিনেত্রী আজমেরী হক বাঁধন জানিয়েছেন, বাংলাদেশের এই পরিস্থিতিতে তিনি এখন আর ভারতে যাওয়ার ভিসা পাচ্ছেন না। তাঁর ভিসার আবেদন নাকি ঢাকায় ভারতের হাইকমিশনের তরফে চারবার বাতিল করে দেওয়া হয়েছে।

বাংলাদেশে ছাত্র আন্দোলনে মুখর হয়েছিলেন বাংলাদেশের বহু তারকা। তাদের মধ্যে অন্যতম ছিলেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তিনি অবশ্য শুধু ওপার বাংলাতে নয়, এপারেও যথেষ্ট পরিচিত। ভারতে আসার ভিসা পাচ্ছেন না এই অভিনেত্রী। তাঁর ভিসার আবেদন ঢাকায় ভারতের হাইকমিশন চারবার বাতিল করে দিয়েছে। এদিকে রাজধানী ঢাকায় যমুনা ফিউচার পার্কে ভারতীয় ভিসা কেন্দ্রে বিক্ষোভের পর সেখানকার নিরাপত্তা বাড়ানো হয়েছে। সেখানে সেনা বাহিনীর একটি ইউনিট মোতায়েন করেছে বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকার। এ ছাড়া ভাটারা থানা থেকে অতিরিক্ত পুলিসও মোতায়েন করা হয়েছে।

আরও পড়ুন, Sreelekha Mitra: প্রতি পোস্টে তুলোধনা, ফেসবুকের গোঁসাঘরে খিল দিলেন শ্রীলেখা...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.