Feluda: টোটা নাকি অনির্বান! সন্দীপ রায়ের ফেলুদা কে? আগামী মাসে শুরু শুটিং

সত্যজিৎ রায়ের(Satyajit Ray) লেখা 'হত্যাপুরী'(Hatyapuri) অবলম্বনেই তৈরি হবে সন্দীপ রায়ের (Sandip Ray) এই ছবি। ছবির প্রেক্ষাপট পুরী, সেখানেই হবে শুটিং। মে মাস থেকেই শুরু হতে চলেছে শুটিং।

Updated By: Apr 20, 2022, 04:28 PM IST
Feluda: টোটা নাকি অনির্বান! সন্দীপ রায়ের ফেলুদা কে? আগামী মাসে শুরু শুটিং

নিজস্ব প্রতিবেদন: বাংলা ছবিতে গোয়েন্দার(Detective) ছড়াছড়ি। ব্যোমকেশ থেকে শুরু করে মিতিন মাসি, বাদ নেই কেউই। তবে গোয়েন্দাদের মধ্য়ে যার জনপ্রিয়তা সর্বাধিক তিনি হলেন ফেলুদা(Feluda)। সাহিত্য় থেকে সিনেমা ফেলুদার চাহিদা, ফেলুদা ঘিরে বাঙালির নস্টালজিয়াকে টেক্কা দিতে পারেন না কেউই। তাই তো তাঁকে পর্দায় কোন অভিনেতা ফুটিয়ে তুলছেন, তা নিয়েই উন্মাদনা রয়েছে অনেক। 

ওটিটি প্ল্যাটফর্মে(OTT) ফেলুদাকে নিয়ে সিরিজ বানাচ্ছেন সৃজিত মুখোপাধ্যায়(Srijit Mukherji)। সেখানে ফেলুদার চরিত্রে নজর কেড়েছেন টোটা রায়চৌধুরী(Tota Roychowdhury)। এবার দীর্ঘ ৬ বছর পর বড়পর্দায় ফেলুদাকে ফিরিয়ে আনছেন পরিচালক সন্দীপ রায়(Sandip Ray)। ২০১৬ সালে মুক্তি পেয়েছিল ডবল ফেলুদা। সেখানে ফেলুদার চরিত্রে দেখা গিয়েছিল সব্যসাচী চক্রবর্তীকে(Sabyasachi Chakraborty)। কিন্তু বয়সের কারণে আর তাঁকে এই চরিত্রে কাস্ট করা সম্ভব নয়, সে কারণেই ফেলুদার খোঁজ শুরু করেন সন্দীপ রায়। আগে আবীর চট্টোপাধ্য়ায়কে(Abir Chatterjee) দেখা গেছে  ফেলুদার চরিত্রে। কিন্তু একই সঙ্গে ব্যোমকেশ ও ফেলুদা করার কারণে তাঁকে আর কাস্ট করতে চান না সন্দীপ রায়। তাহলে এবার কাকে দেখা যাবে ফেলুদার চরিত্রে?

পরিচালকের মতে খেলোয়াড়ের মতো ক্ষিপ্রতা এবং বুদ্ধিদীপ্ত তীক্ষ্ণতার মিশেল রয়েছে এমন অভিনেতাকেই তিনি বেছে নেবেন ফেলুদা হিসাবে। ইন্ডাস্ট্রিতে কান পাতলেই শোনা যাচ্ছে দুটো নাম অনির্বান ভট্টাচার্য(Anirban Bhattacharya) ও টোটা রায়চৌধুরী হত্যাপুরীর প্রথম ঝলক ঘোষণার সময় সেই ভিডিও শেয়ার করেছিলেন অনির্বান। সেখান থেকেই শুরু হয়েছিল জল্পনা। নেটিজেনরা ধরেই নিয়েছিল যে ফেলুদা হিসাবে পর্দায় দেখা যাবে অনির্বানকে। তবে কাকে দেখা যাবে এই চরিত্রে সে বিষয়ে মুখে কুলুপ এঁটেছে ছবির গোটা টিম।  সত্যজিৎ রায়ের(Satyajit Ray) লেখা হত্যাপুরী অবলম্বনেই তৈরি হবে এই ছবি। ছবির প্রেক্ষাপট পুরী। সেখানেই হবে শুটিং। মে মাস থেকেই শুরু হতে চলেছে শুটিং। বড়দিনে মুক্তি পাবে 'হত্যাপুরী', দিন গোনা শুরু ফেলুদার ফ্যানেদের। 

আরও পড়ুন: Devlina Kumar: 'মেয়েদের জামাকাপড়ই ধর্ষণের কারণ, সবটাই মেয়েদের দোষ', ধর্ষণ প্রসঙ্গে কটাক্ষ দেবলীনার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.