'গেন্দা ফুল' নয়, তবলা-ফোক-এর মিশেলে মুক্তি পেল 'গাঁদা ফুল', কেন্দ্রবিন্দুতে রতন কাহার

পরিচালক অরিন্দম শীল ও বিক্রম ঘোষের হাত ধরে এবার নতুন রূপে মুক্তি পেল 'গেন্দা ফুল'। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Oct 10, 2020, 03:41 PM IST
'গেন্দা ফুল' নয়, তবলা-ফোক-এর মিশেলে মুক্তি পেল 'গাঁদা ফুল', কেন্দ্রবিন্দুতে রতন কাহার

নিজস্ব প্রতিবেদন :  এবছরেরই মার্চের শুরুর দিকের কথা। রতন কাহারকে কৃতিত্ব না দিয়ে তাঁরই লেখা বাংলা জনপ্রিয় আঞ্চলিক গান 'বড়লোকের বিটি লো' নিজের 'গেন্দা ফুল' অ্যালবামে ব্যবহার করেন বাদশা। তা নিয়ে চরম বিতর্ক তৈরি হয়। সেসময় বাঙালি তথা বাংলার শিল্পীমহল, সংবাদমাধ্যমের কড়া নিন্দার মুখে পড়তে হয় বাদশাকে। পরবর্তীকালে মিউজিক ভিডিয়োতে বাদশা অবশ্য রতন কাহারের নাম উল্লেখ করেছিলেন। এবার পরিচালক অরিন্দম শীলের হাত ধরে এবার নতুন রূপে মুক্তি পেল 'গেন্দা ফুল'। 

শনিবার ১০ অক্টোবরই মুক্তি পেয়েছে 'গেন্দা ফুল' মিউজিক ভিডিয়োটির নতুন বাংলা রূপান্তর। পরিচালক অরিন্দম শীল ও খ্যাতনামা তবলাবাদক বিক্রম ঘোষের উদ্যোগে তৈরি হয়েছে এই মিউজিক ভিডিয়ো। গেন্দাফুল মিউজিক ভিডিয়োটি নতুনভাবে রি-অ্যারেঞ্জ করেছেন বিক্রম ঘোষ। তবে এর নাম আর 'গেন্দা ফুল' নয়, 'গাঁদা ফুল'। মিউজিক ভিডিয়োর আকর্ষণের কেন্দ্রবিন্দুতে গীতিকার ও সুরকার রতন কাহার। রতন কাহারের সঙ্গে গানটি গেয়েছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত গায়িকা ইমন চক্রবর্তী। মিউজিক ভিডিয়োতে দেখা গিয়েছেন নৃত্যশিল্পী তথা অভিনেত্রী দেবলীনা কুমারকে। তবে আবার বাদশা, জ্যাকলিন ফার্নান্ডেজকেও বাদ দেওয়া হয়নি।

আরও পড়ুন-পরনে শাড়ি, হাতে চুড়ি, কপালে লাল টিপ, মুখে অদ্ভুত আওয়াজ, চমক 'লক্ষ্মী বম্ব' অক্ষয়ের

আরও পড়ুন-ব্লাউজের সঙ্গে ম্যাচিং করে মাস্ক বানিয়ে নেব, ওটাই স্টাইল : দেবলীনা কুমার

'গাঁদা ফুল' মিউজিক ভিডিয়ো প্রসঙ্গে এর আগে বিক্রম ঘোষ বলেছিলেন, ''তবলা ও র‍্যাপ-এর যুগলবন্দীতে আমি নতুনভাবে গানটিকে তুলে ধরার চেষ্টা করেছি। বৈদ্যুতিন-প্রোগ্রামিং-এ ছিলেন সায়ন গাঙ্গুলী। আমরা রতন কাহারকে পেয়েছি। উনি সিউড়ি থেকে এটার জন্য এসেছিলেন।''

.