ছুটির ফাঁদে জড়িয়ে, 'কিক' মেরে সল্লু-জ্যাককেও ছাপালো হৃতিক-ক্যাটের 'ব্যাং ব্যাং' সাফল্য

Updated By: Oct 16, 2014, 08:39 PM IST
ছুটির ফাঁদে জড়িয়ে, 'কিক' মেরে সল্লু-জ্যাককেও ছাপালো হৃতিক-ক্যাটের 'ব্যাং ব্যাং' সাফল্য

 

ওয়েব ডেস্ক: সমালোচকরাও যাই বলুন না কেন হৃতিক রোশন-ক্যাটরিনা কাইফের 'ব্যাং ব্যাং' বক্স অফিসের মহাসাফল্যের সিঁড়িটাও ছুঁয়ে ফেলল। ভারতের বাইরে ছবির বক্স অফিসে সাফল্য ছাপিয়ে গেলে মেগাহিট সলমন খানের 'কিক'কেও।

সলমন খান-জ্যাকলিন ফার্নান্ডেজ অভিনীত 'কিক' ভারতের বাইরে ৬৭.৯৬ কোটি টাকার ব্যবসা করে। সেখানে রিলিজের ১৪ দিন পর হৃতিক-ক্যাটরিনার 'ব্যাং ব্যাং' ৬৯.১৮ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে। গোটা বিশ্বে মোট ৩০৮ কোটি টাকার ওপর ব্যবসা করে ফেলেছে 'ব্যাং ব্যাং'।

রিলিজের পাঁচদিনের মধ্যেই একশো কোটি টাকার ক্লাবে ঢুকে পড়েছিল ব্যাং ব্যাং। কিন্তু প্রশ্ন হল ছবিকে নিয়ে তীব্র সমালোচনার পর এত বড় সাফল্য এল কী করে! চিত্র সমালোচকরা যা বলছেন তার সহজ মানে দাঁড়ায় প্রচার আর ছুটির ফাঁদে। হৃতিক-ক্যাটের সিনেমা রিলিজ হয় ২ অক্টোবর। সেদিন থেকে টানা পাঁচ দিন ছিল ছুটি। তার আগে টিভি থেকে ওয়েব, রাস্তার হোর্ডিং থেকে বিজ্ঞাপনে সবেতেই প্রচার তুঙ্গে তোলা হয়। ফলে ছুটির ওই পাঁচটা দিনে সবাই ভিড় জমায় সিনেমা দেখতে। ব্যস, তাতেই কামাল হয়ে গেল। ছবি দেখে কে কী প্রতিক্রিয়া দেন তার আগেই সিনেমা সুপারহিট।  
 
টম ক্রুজ ও ক্যামেরন ডায়েজ অভিনীত হলিউডের ছবি নাইট অ্যান্ড ডে থেকে ব্যাং ব্যাং ছবিটি রিমেক করেছেন পরিচালক সিদ্ধার্থ আনন্দ।

ছবি রিলিজ হওয়ার পর সাত দিনে ভারতে কত টাকার ব্যবসা করে ব্যাং ব্যাং-
প্রথম দিন: 27.54 কোটি,  দ্বিতীয় দিন: 24.08 কোটি, তৃতীয় দিন: 20.1 কোটি
চতুর্থ দিন: 22.41 কোটি, পঞ্চম দিন: 15.36 কোটি, ষষ্ঠ দিন: 10.31 কোটি
সপ্তম দিন: 8.23 কোটি, অষ্টম দিন: 7.42 কোটি, নবম দিন: 4.9 কোটি
দশম দিন: 6.3 কোটি, একাদশতম দিন: 8.03, দ্বাদশ দিন: 3.61
১৩ তম দিন: 3.49 কোটি, ১৪ তম দিন: 3.41 কোটি

.