Kangana Ranaut: 'কোর্টই জিতে গেল!', বিতর্কিত 'ইমারজেন্সি' মুক্তি নিয়ে অগুনতি জটে কোণঠাসা কঙ্গনা...

Emergency Controversy: প্রথম থেকেই এই ছবির সার্টিফিকেশন নিয়ে চলছে মামলা। এই ছবি মুক্তি নিয়ে মামলা হওয়ার পরেই মধ্যপ্রদেশ হাইকোর্টকে সেন্সর বোর্ডের তরফে জানানো হয়েছিল যে ছবিটিকে এখনও শংসাপত্র দেওয়া হয়নি কারণ, ছবিটি সিনেমাটোগ্রাফ আইন এবং অন্যান্য বিধিগুলির বিষয়ে এখনও বিচারাধীন রয়েছে। বুধবার বম্বে হাইকোর্ট দিল বিশেষ নির্দেশ। 

Updated By: Sep 4, 2024, 07:14 PM IST
Kangana Ranaut: 'কোর্টই জিতে গেল!', বিতর্কিত 'ইমারজেন্সি' মুক্তি নিয়ে অগুনতি জটে কোণঠাসা কঙ্গনা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রথমদিন থেকেই কঙ্গনা রানাওয়াতের (Kangana Ranaut) ইমারজেন্সি (Emergency) ঘিরে তৈরি হয়েছে জটিলতা। ইন্দিরা গান্ধীর জীবনের উপর তৈরি এই ছবির বেশ কিছু তথ্য নিয়ে আপত্তি জানায় শিখ সংগঠন এবং শিরোমণি আকালি দল। তাঁদের দাবি ভুল তথ্য দেখানো হয়েছে। ইতিহাসকে বিকৃত করা হয়েছে। এই বিতর্কের মাঝেই এখনও পর্যন্ত সেন্সর বোর্ডের ছাড়পত্র না মেলায় আগামী ৬ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে না কঙ্গনা রানাওয়াতের ইমারজেন্সি। 

আরও পড়ুন- Jeetu Kamal on Aparna Sen: অপর্ণা সেন এখন 'চোখের বালি'! 'কত খরচে তুমি আমার?' প্রশ্ন তুললেন জীতু...

সিবিএফসি এই ছবিতে একাধিক কাটের দাবি করার পরেই বম্বে হাইকোর্টের শরণাপন্ন হন অভিনেত্রী। বুধবার সেন্সর বোর্ডকে ছবি মুক্তি সংক্রান্ত নয়া নির্দেশ দিল বম্বে হাইকোর্ট। এই ছবি সংক্রান্ত জমা হওয়া যাবতীয় নথি খতিয়ে দেখে আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে ছবিটিকে শংসাপত্র দেওয়া হোক, নির্দেশ বম্বে হাইকোর্টের। 

প্রথম থেকেই এই ছবির সার্টিফিকেশন নিয়ে চলছে মামলা। এই ছবি মুক্তি নিয়ে মামলা হওয়ার পরেই মধ্যপ্রদেশ হাইকোর্টকে সেন্সর বোর্ডের তরফে জানানো হয়েছিল যে ছবিটিকে এখনও শংসাপত্র দেওয়া হয়নি কারণ, ছবিটি সিনেমাটোগ্রাফ আইন এবং অন্যান্য বিধিগুলির বিষয়ে এখনও বিচারাধীন রয়েছে। সম্প্রতি মধ্যপ্রদেশ হাইকোর্ট সেন্সর বোর্ডকে নির্দেশ দেয় যে জবলপুর শিখ সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে কথা বলে বিষয়টি নিয়ে যেন সিদ্ধান্ত নেয় সেন্সর বোর্ড। এরপরেই কঙ্গনা বম্বে হাইকোর্টের দ্বারস্থ হন। বম্বে হাইকোর্টও একই মত পোষণ করল বুধবার। 

আরও পড়ুন- Vinesh Phogat-Bajrang Punia: বিজেপির চ্যালেঞ্জ! কুস্তির রিং ছেড়ে এবার রাজনীতির দঙ্গলে ভিনেশ-বজরং...

সম্প্রতি পিটিশন দাখিল করা হয় বম্বে হাইকোর্টে। সেখানে দাবি করা হয়, বিতর্ক তৈরি হওয়ার পর সিবিএফসি নাকি বেআইনিভাবে এবং অকারণে ছবিটির সার্টিফিকেট আটকে দিয়েছে। এমনকী দাবি তোলা হয় যে সেন্সর বোর্ড সার্টিফিকেট রেডি করে রেখেছে তবুও সেটা ইস্যু করছে না। সেই পিটিশনের ভিত্তিতেই এদিন শুনানি হয়। বম্বে হাইকোর্টের তরফে সেন্সর বোর্ডকে নির্দেশ দেওয়া হয় যে ইমারজেন্সি নিয়ে উঠে আসা যে আপত্তিগুলি খতিয়ে দেখে ১৫ সেপ্টেম্বরের মধ্যে ছবিটিকে ছাড়পত্র দিতে হবে। এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয় ১৯ সেপ্টেম্বর। 

ইমারজেন্সি নিয়ে দোলাচলের মাঝেই কঙ্গনা রানাওয়াত ঘোষণা করলেন তাঁর নতুন ছবি 'ভারত ভাগ্য বিধাতা'। ছবিটি মূলত দেশাত্মবোধক থিমের উপর ভিত্তি করে তৈরি হবে। ফ্লোটিং রকস এন্টারটেইনমেন্ট এবং ইউনোয়া ফিল্মসের আদি শর্মার সঙ্গে কঙ্গনা একটি যৌথ ইনস্টাগ্রাম পোস্টে এই খবর ভাগ করে নিয়েছেন দর্শকদের সঙ্গে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.