Vinesh Phogat-Bajrang Punia: বিজেপির চ্যালেঞ্জ! কুস্তির রিং ছেড়ে এবার রাজনীতির দঙ্গলে ভিনেশ-বজরং...

Haryana Polls: সামনেই হরিয়ানায় ভোট। তার আগেই বড় ঘোষণা কংগ্রেসের। কংগ্রেসের হয়ে হরিয়ানার দুই সিটে লড়বেন ভিনেশ ফোগাট ও বজরং পুনিয়া। বুধবারই রাহুল গান্ধীর সঙ্গে দেখা করে কংগ্রেসে যোগদান করলেন তারকা কুস্তিগীররা। 

Updated By: Sep 4, 2024, 02:36 PM IST
Vinesh Phogat-Bajrang Punia: বিজেপির চ্যালেঞ্জ! কুস্তির রিং ছেড়ে এবার রাজনীতির দঙ্গলে ভিনেশ-বজরং...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: “রাজনীতিতে যোগ দেওয়ার চাপ তো রয়েছে। তবে আমি বাড়ির বয়ঃজ্যেষ্ঠ মানুষদের সঙ্গে পরামর্শ করার পরে পরবর্তী সিদ্ধান্ত নেব।'', দিন সাতেক আগে নিজেই জানিয়েছিলেন তারকা কুস্তিগীর ভিনেশ ফোগাট (Vinesh Phogat)। বিগত কয়েকদিন ধরেই শোনা যাচ্ছিল, তিনি নাকি রাজনীতিতে যোগ দিতে চলেছেন। এমনকী কিছুদিন আগে হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপিন্দর সিং হুডার সাক্ষাত্‍ সেই জল্পনা আরও জোরালো হয়। বুধবার  কংগ্রেসে (Congrass) যোগদান করলেন ভিনেশ ফোগাট ও বজরং পুনিয়া (Bajrang Punia)। আগামী মাসে হরিয়ানার (Haryana Polls) দুই গুরুত্বপূর্ণ কেন্দ্রে কংগ্রেসের প্রার্থী হতে চলেছেন তাঁরা। 

আরও পড়ুন- R G Kar Protest: 'আমার মেরুদন্ড বেশি দামি', সরকারি পুরস্কার ফেরালেন চন্দন সেন - বিপ্লব বন্দ্যোপাধ্যায়...

বুধবার দুপুরেই রাহুল গান্ধীর (Rahul Gandhi) সঙ্গে দেখা করেন ভিনেশ ও বজরং। জানা যাচ্ছে, হরিয়ানার ঝুলানা কেন্দ্র থেকে লড়বেন ভিনেশ ফোগাট। ওই আসনটি বর্তমানে জননায়ক জনতা পার্টির দখলে। অন্যদিকে বজরং লড়বেন বদলি কেন্দ্র থেকে, যেটি বর্তমানে কংগ্রেসেরই দখলে। এই সময়ে ভিনেশ ও বজরংয়ের কংগ্রেসে যোগদান ও ভোটে দাঁড়ানো খুবই তাত্‍পর্যপূর্ণ। কারণ সেই রাজ্যের বর্তমান শাসকদল বিজেপিকে টক্কর দিতে আম আদমি পার্টির সঙ্গে জোট নিয়ে আলোচনা শুরু করেছে কংগ্রেস। যদিও সিটের সংখ্যা নিয়ে জোর তরজা চলছে কংগ্রেস ও আপের। এই পরিস্থিতিতে এই দুই তারকা কুস্তিগীর কংগ্রেসে যোগ দেওয়ায় তাদের যে শক্তি বাড়ল, তা বলার অপেক্ষা রাখে না। 

গত সপ্তাহেই হরিয়ানা দিল্লি সীমান্তে কৃষকদের আন্দোলনে যোগ দিয়েছিলেন ফোগাট। ফলে কৃষকদের কাছে তাঁর গ্রহণযোগ্যতা রয়েছে। কংগ্রেস নেতৃত্বের মত এর সুফল দল পাবে নির্বাচনে। প্রথমদিন থেকেই হরিয়ানার কৃষকদের টানা আন্দোলনকে সমর্থন জানিয়েছেন ফোগাট। নিজেকে আন্দোলনকারীদের ‘সন্তান’ বলে তুলে ধরেছিলেন এই তারকা কুস্তিগীর। 

আরও পড়ুন- Vinesh Phogat: কুস্তির রিংয়ে এক পা পিছিয়ে, রাজনীতির রিংয়ে দু'পা এগোলেন ভিনেশ!

প্যারিস অলিম্পিকে ৫০ কেজি ফ্রিস্টাইল কুস্তির ফাইনালে উঠেও ১০০ গ্রাম ওজন বেশি হওয়ায় তিনি ফাইনালে নামতে পারেননি। যে কারণে তাঁর নিশ্চিত পদক হাতছাড়া হয়। এরপরেই তিনি কুস্তিকে বিদায় জানান। এরপরেই শোনা যায় তাঁর রাজনীতিতে যোগদান নিয়ে নানা জল্পনা। শুধু কৃষক আন্দোলনই নয়, গত বছর সর্বভারতীয় কুস্তি সংস্থার প্রাক্তন সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলে আন্দোলনে দিল্লির পছে নামেন বিনেশ ও বজরং। এবার ৫ অক্টোবর ৯০ আসনের হরিয়ানা বিধানসভায় প্রার্থী হয়েই রাজনীতির ময়দানে নামছেন বজরং ও ভিনেশ। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.