চিটফান্ড কাণ্ডে আর্থিক লেনদেনের অভিযোগ, পিসি সরকারের বাড়িতে CBI হানা

পিসি সরকারের মুকুন্দপুরের বাড়ির পাশাপাশি দক্ষিণ কলকাতার আরও  ৪ জায়গায় সিবিআই আজ তল্লাসি শুরু করে।

Updated By: Jan 29, 2021, 04:21 PM IST
চিটফান্ড কাণ্ডে আর্থিক লেনদেনের অভিযোগ, পিসি সরকারের বাড়িতে CBI হানা
পিসি সরকার

নিজস্ব প্রতিবেদন : ​পিসি সরকারের বাড়িতে সিবিআই তল্লাসির ঘটনায় চাঞ্চল্য ছড়াল। চিটফান্ড কাণ্ডে টাওয়ার গ্রুপের সঙ্গে আর্থিক লেনদেনের অভিযোগেই পিসি সরকারের বাড়িতে চালানো হয় তল্লাসি। সিবিআইয়ের এসপির নেতৃত্বেই শুরু হয় শুক্রবারের এই তল্লাসি অভিযান। পিসি সরকারের মুকুন্দপুরের বাড়ির পাশাপাশি দক্ষিণ কলকাতার আরও  ৪ জায়গায় সিবিআই আজ তল্লাসি শুরু করে।

সিবিআই (CBI) সূত্রে খবর, পিসি সরকারের সঙ্গে টাওয়ার গ্রুপের একটি ব্যবসায়িক চুক্তি হয়। যেখানে টাওয়ার গ্রুপের সঙ্গে যৌথভাবে একটি রেস্তোরাঁ খোলার কথা ছিল পিসি সরকারের। টাওয়ার গ্রুপের সঙ্গে যৌথ উদ্যোগে যে রেস্তোরাঁ খোলার কথা ছিল, সেখানে শো করার কথাও ছিল জনপ্রিয় জাদুকরের। ওই সময় দু পক্ষের মধ্য়ে কয়েক কোটি টাকার আর্থিক লেনদেন হয়। ২ পক্ষের মধ্যে আর্থিক লেনদেনের পরও যেমন ওই সময় নতুন রেস্তোরাঁ খোলা হয়নি, তেমনি সেখানে পিসি সরকারের কোনও শো-ও শুরু হয়নি। ওই ঘটনার পর ২ পক্ষের মধ্যে যে কয়েকটি কোটির আর্থিক লেনদেন হয়, সেই অর্থ কোথায় গেল এবং কাগজপত্রই বা কোথায়, এবার তার খোঁজেই শুরু হয়েছে তল্লাসি।
প্রসঙ্গত ২০১৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপির (BJP) প্রতীকে বারাসত (Barasat) কেন্দ্রের প্রার্থী হন পিসি সরকার। সেই ঘটনার ৭ বছর পর পিসি সরকারের বাড়িতে কেন হানা দিল সিবিআই, সে বিষয়ে চর্চা শুরু হয়েছে। যদিও সিবিআই সূত্রে খবর, পিসি সরকারের বাড়িতে তল্লাসির সঙ্গে কোনও রাজনৈতিক যোগ নেই। আর্থিক লেনদেনের অভিযোগ খতিয়ে দেখতেই পিসি সরকারের বাড়িতে সিবিআইয়ের তরফে তল্লাসি চালানো হয়।
.