'মমতাকে দেখতেই এখানে আসা', Soumitra-র স্মৃতি প্রদর্শনীতে এসে বললেন স্ত্রী দীপা

 প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে এসে একথাই শোনা গেল প্রয়াত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্য়ায়ের স্ত্রী দীপা চট্টোপাধ্য়ায়ের মুখে। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jan 14, 2021, 09:06 PM IST
'মমতাকে দেখতেই এখানে আসা', Soumitra-র স্মৃতি প্রদর্শনীতে এসে বললেন স্ত্রী দীপা

নিজস্ব প্রতিবেদন : ''মমতার কথা অনেক শুনেছি। তবে কখনও ওঁর মুখোমুখি হইনি। মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখতেই আমার এখানে আসা।'' বুধবার, সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্মৃতি প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে এসে একথাই শোনা গেল প্রয়াত অভিনেতার স্ত্রী দীপা চট্টোপাধ্যায়ের মুখে। 

শুধু তাই নয়, মুখ্যমন্ত্রীর সুস্থতা কামনা করে দীপাদেবী বলেন, ''ভগবানের কাছে প্রার্থনা করি, উনি যেন এভাবেই লড়াই চালিয়ে যেতে পারেন এবং সুস্থ থাকেন।'' দীপা চট্টোপাধ্যায় প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়কেও বলতে শোনা যায়, ''আমিও বৌদির কথা অনেক শুনেছি। ওঁর সঙ্গে কখনও দেখা হয়নি। আমিও ওঁর জন্যই এসেছি।'' মুখ্যমন্ত্রী আরও বলেন, '' সৌমিত্র  চট্টোপাধ্যায় ফাউন্ডেশনের জন্য যা সাহায্য লাগবে, ওরাঁ প্রস্তাব দিলে সরকার পাশে আছে।'' এদিন দীপা চট্টোপাধ্যায় ছাড়াও প্রদর্শনীর উদ্বোধনে হাজির ছিলেন প্রয়াত অভিনেতার মেয়ে, নাট্যকর্মী  পৌলমী বসু। মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা গেল চিত্রশিল্পী শুভাপ্রসন্ন ভট্টাচার্য, যোগেন চৌধুরীকে।

আরও পড়ুন-মানুষ লাল থেকে সবুজ, গেরুয়া হলে আমারও মত পাল্টানোর অধিকার রয়েছে: রুদ্রনীল

সৌমিত্র চট্টোপাধ্যায়ের জীবন নিয়ে আয়োজিত এই প্রদর্শনী চলবে ১৫-৩১ জানুয়ারি পর্যন্ত। অভিনেতার ৮৬ তম জন্মদিনের কথা মাথায় রেখেই এই প্রদর্শনীয় আয়োজন করা হয়েছে। রুবিতে একটি বেসরকারি প্রেক্ষাগৃহে চলছে এই প্রদর্শনী। যেখানে প্রয়াত অভিনেতার সিনেমা থেকে শুরু করে তাঁর হাতে লেখা কাগজ, আঁকা ছবি, সবই থাকছে। 

প্রসঙ্গত, গোড়া থেকেই বামপন্থী ভাবাদর্শে বিশ্বাসী ছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। সক্রিয় রাজনীতিতে কোনওদিন না এলেও বাম সরকারের সঙ্গে অভিনেতার ঘনিষ্ঠতার কথা কারোরই অজানা নয়। তৃণমূল সরকারের সঙ্গে বরাবরই দূরত্ব বজায় রেখেই চলেছেন অভিনেতা। তবে নাতির দুর্ঘটনা থেকে ইন্ডাস্ট্রির বিভিন্ন সমস্যা, এমনকি তাঁর শেষ বয়সে অসুস্থতার সময়ও সৌমিত্র চট্টোপাধ্যায়ের পাশে দাঁড়িয়েছে মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। ক্রমাগত কমেছে দূরত্ব। এমনকি মুখ্যমন্ত্রী যেভাবে তাঁদের বিপদে পাশে দাঁড়িয়েছেন, তার ভূয়সী প্রশংসা শোনা গিয়েছে সৌমিত্র কন্যা পৌলমী বসুর গলাতেও। কিছুদিন আগে আসন্ন বিধানসভা নির্বাচনে সৌমিত্র কন্যা পৌলমীর তৃণমূলের হয়ে প্রার্থী হওয়ার জল্পনাও শোনা গিয়েছিল। যদিও এবিষয়ে পৌলমী বসু নিজের মুখো কখনওই কিছু জানাননি। তবে সম্প্রতি নবান্ন থেকে কলকাতা চলচ্চিত্র উৎসবে উদ্বোধনী অনুষ্ঠানেও হাজির ছিলেন পৌলমী। 

.