Chiranjit | Rituparna Sengupta: ২০ বছর পর শিবপ্রসাদ-নন্দিতার ছবিতে চিরঞ্জিত, সঙ্গে ঋতুপর্ণা...

Shiboprasad-Nandita: ফাটাফাটির সাফল্যের পরেই শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়ের প্রযোজনায় তৈরি হতে চলেছে আরেক নতুন ছবি। একটি বাচ্চা ছেলের দাবাড়ু হওয়ার স্বপ্ন নিয়েই ছবির গল্প। ছবি পরিচালনায় পথিকৃত বসু।

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Jun 18, 2023, 09:40 PM IST
Chiranjit | Rituparna Sengupta: ২০ বছর পর শিবপ্রসাদ-নন্দিতার ছবিতে চিরঞ্জিত, সঙ্গে ঋতুপর্ণা...

Chiranjit, Rituparna Sengupta, Koushik Sen, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সাদা কালো চৌষট্টি খাপেই আটকে একটি বাচ্চার স্বপ্ন। সে দাবাড়ু হতে চায়। সেই স্বপ্নের সঙ্গে জড়িয়ে রয়েছে তাঁর কাছের মানুষেরা। সেই নিয়ে শিবপ্রসাদ মুখোপাধ্যায়(Shiboprasad Mukherjee) ও নন্দিতা রায়ের(Nandita Roy) প্রযোজনা সংস্থা উইন্ডোজের(Windows) নয়া ছবি ‘দাবাড়ু’। সেই ছবিটি পরিচালনার দায়িত্বে রয়েছেন পথিকৃৎ বসু। বেশ অনেকদিন ধরেই এই ছবি নিয়ে রিসার্চ করেছেন তিনি। ছবির চিত্রনাট্য লিখেছেন অরিত্র বন্দ্যোপাধ্যায় ও সংলাপ লিখেছেন অর্পণ গুপ্ত। সূর্য শেখর গাঙ্গুলীর জীবন কাহিনির উপরেই তৈরি হতে চলেছে এই ছবি। 

আরও পড়ুন- Debchandrima Singha Roy: ‘কাউকে মন থেকে মুছে ফেলা সহজ নয়...’ অপেক্ষায় দেবচন্দ্রিমা?

বরাবরই নতুন চিন্তাভাবনা নিয়ে ছবি তৈরি করেন শিবপ্রসাদ-নন্দিতা জুটি। সম্প্রতি শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়ের প্রযোজনায় মুক্তি পেয়েছে ফাটাফাটি। সেই ছবি ভালোই ব্যবসা করেছে বক্স অফিসে। এবার দাবাকে কেন্দ্র করে ছবি প্রযোজনা করবেন তাঁরা। তবে শুধুই কী দাবা খেলা? তার সঙ্গে রয়েছে একটি মানবিক গল্প। ছবিতে একজন সিঙ্গল মাদারের চরিত্রে অভিনয় করবেন ঋতুপর্ণা সেনগুপ্ত। শিবপ্রসাদ ও ঋতুপর্ণার বন্ধুত্বের কথা সকলেরই জানা, পাশাপাশি প্রাক্তন থেকে বেলাশেষে একাধিক ছবিতে শিবপ্রসাদের সঙ্গে কাজ করেছেন তিনি।

ঋতুপর্ণা ছাড়াও এই ছবিতে বিশেষ চরিত্রে অভিনয় করেছেন চিরঞ্জিত চক্রবর্তী। ২০ বছর বাদে শিবপ্রসাদ ও নন্দিতা রায়ের সঙ্গে কাজ করবেন তিনি। এর আগেও তাঁরা একসঙ্গে কাজ করেছেন তবে বড় পর্দায় নয়। ছোটপর্দায় মুশকিল আসান বলে একটি শো একসঙ্গে করেছেন তাঁরা। তবে এই প্রথম তাঁদের প্রযোজনা সংস্থার ছবিতে অভিনয় করবেন চিরঞ্জিত। জানা যাচ্ছে এই চরিত্র অনুপ্রেরণা দেবে দর্শককেও। বাচ্চার দাবার কোচের চরিত্রে দেখা যাবে কৌশিক সেনকে।

আরও পড়ুন- Bonny Sengupta: হিরো আলমের সঙ্গে তুলনা! নতুন হেয়ার স্টাইলে তুমুল ট্রোলড বনি...

ছবির মুখ্য চরিত্র ছোটবাচ্চাটি তার দাদুর কাছ থেকে দাবা খেলা শেখে। এই চরিত্রে অভিনয় করার কথা ছিল পরাণ বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু সাময়িক অসুস্থতার কারণে বেশ কয়েকটি প্রজেক্টের পাশাপাশি এই ছবি থেকেও সরে দাঁড়ান। ফাইনালি এই চরিত্রে দেখা যাহে দীপঙ্কর দে-কে। জানা যায় যে অনেকদিন ধরেই দাবাকে কেন্দ্র করে একটি ছবির পরিকল্পনা করছিলেন শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়। এবার পথিকৃতের হাত ধরে ফ্লোরে যেতে চলেছে সেই ছবি। শোনা যাচ্ছে জুলাই থেকেই শুরু হবে ছবির শ্যুটিং।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.