Raju Srivastav: প্রয়াত কৌতুকশিল্পী রাজু শ্রীবাস্তব, দেড় মাসের লড়াইয়ে ইতি

প্রয়াত হলেন বলিউডের কৌতুকশিল্পী রাজু শ্রীবাস্তব। হৃদ্‌রোগে আক্রান্ত হওয়ার পর দিল্লির এমসে চিকিৎসাধীন ছিলেন তিনি। বুধবার সকালে সেখানেই তাঁর মৃত্যু হয়। 

Updated By: Sep 21, 2022, 11:32 AM IST
Raju Srivastav: প্রয়াত কৌতুকশিল্পী রাজু শ্রীবাস্তব, দেড় মাসের লড়াইয়ে ইতি
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ৫৮ বছর বয়সে শেষনিঃশ্বাস ত্যাগ করলেন জনপ্রিয় কৌতুকশিল্পী। গত আগস্ট মাসে হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন রাজু শ্রীবাস্তব (Raju Srivastava)। দীর্ঘদিন ধরে ভেন্টিলেশনে ছিলেন। তবে শেষমেশ প্রাণ রক্ষা হল না। ট্রেড মিল করার সময়ে হঠাৎই পড়ে যান এই কমেডি শিল্পী। তাঁকে সঙ্গে সঙ্গে নয়াদিল্লির এইমস হাসপাতা ভর্তি করা হয়। ৪১ দিন ধরে সেখানেই চিকিৎসা চলছিল তাঁর। বুধবার সকালে তাঁর পরিবার জানিয়েছে, এদিন সকালে এইমসেই মৃত্যু হয়েছে রাজুর।

আরও পড়ুন, R Madhavan: পুজোর আগে কলকাতায় মাধবন, ঢাক বাজিয়ে জিতলেন অনুরাগীদের মন

১ সেপ্টেম্বর থেকে ভেন্টিলেশনে ছিলেন রাজু। মাঝে ভেন্টিলেশন থেকে বের করে আনা হলেও পরে প্রচণ্ড জ্বরের কারণে তাঁকে ফের ভেন্টিলেশন দেওয়া হয়।  তাঁর অকাল মৃত্যুতে শোকাহত বলিউডও। স্ট্যান্ড কমেডি ছাড়াও বেশ কয়েকটি হিন্দি ছবিতে কমিক রোলে অভিনয় করেছিলেন রাজু। ম্যায়নে প্যার কিয়া, বম্বে টু গোয়া, আমদানি আঠানি খরচা রূপাইয়া, বাজিগর তার অন্যতম। ১৯৮০ সাল থেকে বিনোদন শিল্পের সঙ্গে জড়িত ছিলেন রাজু। ২০০৫ সালে রিয়েলিটি স্ট্যান্ড-আপ কমেডি শো দ্য গ্রেট ইন্ডিয়ান লাফটার চ্যালেঞ্জের প্রথম সিজনে অংশগ্রহণ করার পর খ্যাতি অর্জন করেছিলেন তিনি। মৃত্যুর আগে পর্যন্ত তিনি উত্তরপ্রদেশ চলচ্চিত্র উন্নয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন।

১৯৬৩ সালের ২৫ ডিসেম্বর কানপুরে জন্ম হয় রাজু শ্রীবাস্তবের। বাবা রমেশচন্দ্র শ্রীবাস্তব ছিলেন কানপুরের প্রখ্যাত কবি। ছেলের নাম তিনি রেখেছিলেন সত্যপ্রকাশ শ্রীবাস্তব। কিন্তু রাজু নামেই সকলে ডাকতেন। ছোটবেলা থেকেই চেনা মানুষজনের নকল করতে পারতেন। যে কোনও উপায়ে কাউকে হাসিয়ে দিতে পারতেন। কমেডিয়ান হওয়ার স্বপ্ন দেখতেন রাজু।

আরও পড়ুন, Oscar: বাদ কাশ্মীর ফাইলস-আরআরআর, অস্কারে এবার এগিয়ে গুজরাট

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.