Hobuchandra Raja Gobuchandra Mantri: সিনেমাহলে নয়, প্রথমবার টেলিভিশনে মুক্তি পাবে Dev-র ছবি

আগামী ১০ অক্টোবর টেলিভিশনে মুক্তি পেতে চলেছে 'হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী'

Updated By: Sep 27, 2021, 05:32 PM IST
Hobuchandra Raja Gobuchandra Mantri: সিনেমাহলে নয়, প্রথমবার টেলিভিশনে মুক্তি পাবে Dev-র ছবি
ছোটপর্দায় 'হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী'

নিজস্ব প্রতিবেদন: বিষয়বস্তু থেকে প্রচার, প্রত্যেক ছবিতেই কোনও না কোনও চমক দেন প্রযোজক দেব (Dev)। এবারও তার অন্যথা হল না। এই  পুজোয় মুক্তি পেতে চলেছে দেব (Dev) প্রযোজিত ও অনিকেত চট্টোপাধ্যায় (Aniket Chattopadhayay) পরিচালিত ছবি 'হবুচন্দ্র রাজা, গবুচন্দ্র মন্ত্রী'(Hobuchandra Raja Gobuchandra Mantri)। তবে সিনেমাহলে নয়, এই ছবি সরাসরি সম্প্রচারিত হবে টেলিভিশনে। শুধুমাত্র একবার নয়, সিনেমাহলে যেমন পরপর শো থাকে সেরকমভাবেই চ্যানেলে বারবারই সম্প্রচারিত হবে এই ছবি। এমনকি আগামী দিনে ডিজিটাল প্ল্যাটফর্মেও দেখা যাবে। তবে আপাতত সিনেমাহলে মুক্তির ব্যাপারে কোনও পরিকল্পনা নেই প্রযোজক দেবের। 

এই প্রথম কোনও বাংলা সিনেমা রিলিজ হবে টেলিভিশনে। ১০ অক্টোবর জলসা মুভিজে দুপুর ২ টোয় সম্প্রচারিত হতে চলেছে 'হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী'। সোমাবার প্রযোজক অভিনেতা দেব জানান,  “সিনেমা হলে গিয়ে সিনেমা দেখতে চাইলে 'গোলন্দাজ' দেখুন। বাড়িতে বসে দেখতে চাইলে 'হবুচন্দ্র রাজা, গবুচন্দ্র মন্ত্রী' দেখুন। পুজোয় দেব এন্টারটেইনমেন্টসের তরফে দর্শকদের জন্য এটা আমাদের উপহার।” প্রসঙ্গত, ১০ তারিখই মুক্তি পাবে দেব অভিনীত ছবি 'গোলন্দাজ'।

আরও পড়ুন: Kanchan-Pinky: বাস্তব জীবনে দাম্পত্যে ভাঙন, বড়পর্দায় ফের স্বামী-স্ত্রীর চরিত্রে কাঞ্চন- পিঙ্কি

এই ছবিতে এক্কেবারে রূপকথার মোড়কে গল্প বলতে চলেছেন পরিচালক অনিকেত চট্টোপাধ্যায়। দক্ষিণারঞ্জন মিত্র মজুমদারের 'সরকার মশাইয়ের থলে' এবং 'হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী' (Hobu Chandra Raja, Gobu Chandra Mantri) এই দুটি গল্প থেকেই তৈরি হয়েছে পরিচালক অনিকেত চট্টোপাধ্যায়ের এই ছবির চিত্রনাট্য। ছবির গল্পে দেখা যাবে বোম্বাগড়ের রাজা হবুচন্দ্র হলেও সেই রাজ্য আদপে চালান তাঁর মন্ত্রী গবুচন্দ্র। যে দেশে সকলেই তাঁদের রাজার শাসনে দিব্যি খুশি ছিল, প্রজাদের মুখে মুখে ঘুরত রাজার গুণগান, সেই রাজ্যে হঠাৎই মুড়ি আর মিছরির দাম সমান হয়ে যায়। দুঃখের ঘনঘটা নেমে আসে প্রজাদের জীবনে। ছোটদের কথা মাথায় রেখে রূপকথার আঙ্গিকেই এই ছবি তৈরি করা হচ্ছে বলে আগেই জানিয়েছিলেন প্রযোজক দেব। সোমবার প্রকাশিত হল বোম্বাগড়ের জাতীয় সংগীত। কবীর সুমনের লেখা ও সুর করা এই গানটি গেয়েছেন অনিন্দ্য চট্টোপাধ্যায়। 

ছবিতে হবুচন্দ্র রাজার ভূমিকায় দেখা যাবে অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়কে (Saswata Chatterjee), রানি কুসুমকুমারীর ভূমিকায় দেখা যাবে অর্পিতা চট্টোপাধ্যায়কে (Arpita Chatterjee)। আর গবুচন্দ্র মন্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন খরাজ মুখোপাধ্যায়কে(Kharaj Mukherjee)। পাশাপাশি রয়েছেন শুভাশিস মুখোপাধ্যায় (Subhasish Mukhopadhyay), গুরুদেব বরুণ চন্দের মত অভিনেতারা। 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)