Dona Ganguly: 'আমিও এক মেয়ের মা, ধর্ষণের ঘটনায় আমিও প্রতিবাদী'

Dona Ganguly: সোমবার বর্ধমানের সংস্কৃতি লোক মঞ্চে বিধায়ক খোকন দাসের উদ্যোগে নৃত্য উৎসবের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সৌরভপত্নী ডোনা গঙ্গোপাধ্যায়। সেখানে আরজি কর প্রসঙ্গে যে বক্তব্য তিনি রাখেন, তা অপব্যাখা করা হচ্ছে বলে প্রশ্ন তোলেন নৃত্যশিল্পী। 

Updated By: Sep 10, 2024, 08:36 PM IST
Dona Ganguly: 'আমিও এক মেয়ের মা, ধর্ষণের ঘটনায় আমিও প্রতিবাদী'

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সোমবার একটি অনুষ্ঠানে গিয়ে আর জি কর হাসপাতালে তরুণী চিকিৎসকের খুন ও ধর্ষণের ঘটনা নিয়ে মন্তব্য করেন ডোনা গঙ্গোপাধ্যায় (Dona Ganguly)। সেই মন্তব্য ঘিরে সমালোচনার ঝড় ওঠে সোশ্যাল মিডিয়ায়। ধর্ষণ নিয়ে তাঁর মন্তব্যের অপব্যাখ্যা হচ্ছে বলে নিজের সোশাল মিডিয়ায় সরব হলেন সৌরভপত্নী। প্রবল বিতর্কের মাঝেই তাঁর সাফ জবাব, মোটেই তিনি ধর্ষণের সমর্থক নন। অপব্যাখ্যা হচ্ছে তাঁর কথার। 

আরও পড়ুন- Big Breaking: মলিউডকে তছনছ করা হেমা কমিটির ধাঁচেই এবার মমতার টলিউড কমিটি, ঋতাভরীই...

সোমবার বর্ধমানের সংস্কৃতি লোক মঞ্চে বিধায়ক খোকন দাসের উদ্যোগে নৃত্য উৎসবের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সৌরভপত্নী ডোনা গঙ্গোপাধ্যায়। সেখানে আরজি কর প্রসঙ্গে তিনি বলেন, “রেপ-টেপ সব জায়গাতেই হয়। কিন্তু কলকাতার, বাংলার মতো এত প্রতিবাদ কোথায় হচ্ছে? এটা একটা বিশাল ব্যাপার। আমরা আজকেও একটা তাসের দেশ করছি। এটাও একটা রবীন্দ্রনাথের প্রতিবাদের সুর। আশা করছি তাড়াতাড়ি জাস্টিস পেয়ে যাবে। এত দিন মনটা খুব দু:খিত ছিল এখন ভরা অডিটোরিয়াম দেখে মনটা খুব আনন্দিত।”

সোমবার ডোনার এই মন্তব্য প্রকাশ্যে আসতেই তুমুল বিতর্ক শুরু হয়। নেটদুনিয়ায় প্রবল ট্রোলের মুখে পড়েন তিনি। তার পরে মঙ্গলবার ফেসবুকে ট্রোলের জবাব দিতে আসরে নামেন ডোনা। তিনি লেখেন, “আমি ডোনা গঙ্গোপাধ্যায়, একজন মহিলা এবং এক মেয়ের মা। আমি পাগল নই যে ধর্ষণকে সমর্থন করব। বরং আমিও নিজের মতো করে এই ঘটনার প্রতিবাদ করেছি। শুধু এটাই বলেছি যে নৃত্যানুষ্ঠানে অংশ নিতে পেরে আমি খুশি। কারোর সৎ উদ্দেশ্যকেও যদি এভাবে অপব্যাখ্যা করতে থাকেন, তাহলে আমরা এমন সমাজ কীভাবে গড়ব যেখানে মহিলাদের উচ্চ পর্যায়ে রাখা যায়? এটা খুবই দুঃখজনক।” 

আরও পড়ুন- Isha Saha: 'মুখ্যমন্ত্রীর আবেদন তো ঠিকই...', আরজি কর-কাণ্ডে মমতার সমর্থনে ইশা!

প্রসঙ্গত, সম্প্রতি আর জি কর কাণ্ডের প্রতিবাদে মিছিলে হেঁটেছিলেন ডোনা। তাঁর নাচের স্কুলের সামনে মোমবাতি জ্বালিয়ে প্রতিবাদে শামিল হয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়ও। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.