Big Breaking: মলিউডকে তছনছ করা হেমা কমিটির ধাঁচেই এবার মমতার টলিউড কমিটি, ঋতাভরীই...

Ritabhari Chakraborty | Mamata Banerjee: সম্প্রতি কর্মক্ষেত্রে যৌন হেনস্থা, আরও সূক্ষ্ম করে বলতে গেলে সিনেমা ইন্ডাস্ট্রিতে যৌন হেনস্থা নিয়ে উত্তাল হয়ে ওঠে মলিউড। হেমা কমিটির রিপোর্ট প্রকাশ্যে আসার পরেই দক্ষিণী ইন্ডাস্ট্রিতে বড়সড় রদবদল ঘটে যায়। সেই ঘটনার মাঝেই টলিউডেও ওঠে একের পর এক অভিযোগ। এবার হেমা কমিটির আদলেই বাংলা বিনোদন জগতে তৈরি হতে চলেছে নতুন কমিটি। 

Updated By: Sep 10, 2024, 08:20 PM IST
Big Breaking: মলিউডকে তছনছ করা হেমা কমিটির ধাঁচেই এবার মমতার টলিউড কমিটি, ঋতাভরীই...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি কর আবহেই ঝড় উঠেছে বাংলা ফিল্ম ও টেলিভিশন ইন্ডাস্ট্রিতে। উঠে আসছে একের পর এক যৌন হেনস্থার খবর। সম্প্রতি এক অভিনেত্রীর যৌন হেনস্থার অভিযোগের পরেই ডিরেক্টরস গিল্ড থেকে সাসপেন্ড করা হয় অরিন্দম শীলকে। কাণাঘুষোয় শোনা যাচ্ছে একাধিক প্রযোজকের নামও। এরই মাঝে বড় পদক্ষেপ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে যান অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী। শোনা যাচ্ছে দক্ষিণের হেমা কমিশনের আদলেই বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে তৈরি হতে চলেছে কমিটি। 

আরও পড়ুন- Isha Saha: 'মুখ্যমন্ত্রীর আবেদন তো ঠিকই...', আরজি কর-কাণ্ডে মমতার সমর্থনে ইশা!

সম্প্রতি টলিউডে অভিনেত্রী সহ মহিলা কর্মীদের সুরক্ষা নিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন তুলেছিলেন ঋতাভরী চক্রবর্তী। এরপরেই মঙ্গলবার তাঁর ডাক পড়ে নবান্নে। মঙ্গলবার সন্ধ্যায় মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষ করে সোজা গাড়িতে উঠে বেরিয়ে যান ঋতাভরী। অভিনেত্রী কিছু না বললেও নবান্ন সূত্রে খবর, ঋতাভরী নাকি হেমা কমিশনের ধাঁচে একটি কমিটি তৈরির প্রস্তাব দিয়েছেন। মুখ্যমন্ত্রীও নাকি চাইছেন হেমা কমিশনের ধাঁচেই বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে একটি কমিটি তৈরি হোক। যে কমিটি বাংলা বিনোদন দুনিয়ার সঙ্গে যুক্ত সব মহিলাদের নিরাপত্তা সুনিশ্চিত করবে। 

ইতোমধ্যেই সুরক্ষা বন্ধু নামে একটি কমিটি তৈরি করার কথা ঘোষণা করে ফেডারেশন। এর পরেই মুখ্যমন্ত্রী-অভিনেত্রী সাক্ষাৎ। নবান্ন সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সকাল থেকে ঋতাভরীর আসার খবর ছিল আধিকারিকদের কাছে। বিকেল ৫ টা নাগাদ মন্ত্রিসভার বৈঠক শেষ করেছেন মুখ্যমন্ত্রী। এরপরেই নবান্নে ঋতাভরীর সঙ্গে দেখা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। শোনা যাচ্ছে, মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে টলিপাড়ায় মহিলা শিল্পীদের বর্তমান পরিস্থিতি এবং সুরক্ষা-সহ বেশ কয়েকটি বিষয়ে তাঁদের মধ্যে কথা হয়। মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে সন্তুষ্ট অভিনেত্রী, এমনটাই খবর। তাহলে কি এই কমিটিতে দেখা যাবে ঋতাভরীকে? সে জবাব অবশ্য পাওয়া যায়নি। 

আরও পড়ুন- Joyjit Banerjee: জাস্টিস চেয়ে মিছিলে হাঁটা জয়জিত্‍ও এবার শ্লীলতাহানির দায়ে, 'সব প্রমাণ আছে'...

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় অভিনেত্রী লেখেন, “একাধিক অভিযোগ প্রকাশ্যে আসছে। আমার সঙ্গে আমার চেনা পরিচিতর সঙ্গেও এমনটা হয়েছে। নোংরা মন ও ব্যবহার নিয়ে নায়ক/প্রযোজক/পরিচালক দিনের পর দিন কাজ করে চলেছে। কোনও সমস্যাও হচ্ছে না। আবার আর জি করের নির্যাতিতার বিচার চেয়ে তাঁদের মোমবাতি হাতেও দেখা যাচ্ছে। আসুন এইসব মানুষদের মুখোশ টেনে ছিঁড়ে ফেলি। আমি আমার সমস্ত অভিনেত্রীদের এদের বিরুদ্ধে লড়াইয়ের জন্য ডাকছি। আমি জানি অনেকেই ভয় পাচ্ছেন যে আর কখনও কাজই পাবেন না। কিন্তু আর কতদিন এভাবে চুপ করে থাকবেন? নতুন যাঁরা কাজ করছে আমরা পুরনোদেরকেই তো তাঁদের বাঁচাতে হবে। নাহলে তাঁদের ধারণা হয়ে যাবে এটা গণিকালয়! মাননীয় মুখ্যমন্ত্রী, আমরা এই বিষয়ে আপনার হস্তক্ষেপ চাই।' এরপরেই মঙ্গলবার অভিনেত্রীর ডাক পড়ে নবান্নে। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.