৫৬ বছর চলচ্চিত্র জগতে, ২০০ টা সিনেমায় কাজের পর অবশেষে অস্কার পেলেন জ্যাকি চ্যান

সিলভেস্টার স্ট্যালনের বাড়িতে ট্রফিটা ২৩ বছর আগে শপথ নিয়েছিলেন অস্কার তিনি জিতবেনই। অবশেষে জিতলেন। অবশেষে মানে কত সময়? পাঁচ দশক, ২০০টা সিনেমা।

Updated By: Nov 14, 2016, 01:31 PM IST
৫৬ বছর চলচ্চিত্র জগতে, ২০০ টা সিনেমায় কাজের পর অবশেষে অস্কার পেলেন জ্যাকি চ্যান

ওয়েব ডেস্ক: সিলভেস্টার স্ট্যালনের বাড়িতে ট্রফিটা ২৩ বছর আগে শপথ নিয়েছিলেন অস্কার তিনি জিতবেনই। অবশেষে জিতলেন। অবশেষে মানে কত সময়? পাঁচ দশক, ২০০টা সিনেমা।

আরও পড়ুন- বিনোদনের খবর

যে জ্যাকি চ্যান মানেই গোটা হলিউড মাথা নিচু করে দেয়। বলিউডের বক্স অফিসে শাহরুখ, সলমনদের যেমন আধিপত্য, তার চেয়ে অনেক গুণ বেশি হলিউডের বক্স অফিসে আধিপত্য চিনের ম্যাজিক ম্যান জ্যাকি চ্যানের। তবে এতসব সাফল্যের পর কোনওদিনই অস্কার জিততে পারেননি জ্যাকি। কেন যেন না অস্কার বিচারকদের ঠিক মনে ধরত না জ্যাকিকে। জ্যাকি সব পাবেন, অস্কার ছাড়া, এমন কথাটাও রটে যায়।

৬২ বছরের জ্যাকির হাতে এক গালা ডিনারে বিনোদনে জগতে অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে জ্যাকি চ্যানকে সম্মানসূচক অস্কার হাতে তুলে দেওয়া হয়। ৬২ বছর বয়সী চ্যান-এর জন্ম হয় হংকং-এ। ডজনেরও বেশি মার্শাল আর্টনির্ভর চলচ্চিত্রে কাজ করেছেন তিনি। 'হু অ্যাম আই' থেকে 'র‌্যাম্ব ইন দ্য ব্রঙ্কস', 'দ্য রাশ আওয়ার',অ্যানিমেশন ফিল্ম কুং ফু পান্ডা-এর সহ বহু মেগাহিট সিনেমা তাঁকে বিশ্বজুড়ে বড় সাফল্য ও খ্যাতি এনে দেয়।

.