Gulshan Kumar Murder Case Verdict: রউফের যাবজ্জীবন কারাদণ্ড বহাল রাখল বোম্বে হাইকোর্ট

বোম্বে হাইকোর্ট সাফ জানায়, রউফকে কোনওভাবেই উদারতা দেখানোর প্রয়োজন নেই। কারণ এর আগেও ও প্যারোলে ছাড়া পেয়ে বাংলাদেশে পালিয়ে গিয়েছিল।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jul 1, 2021, 04:57 PM IST
Gulshan Kumar Murder Case Verdict: রউফের যাবজ্জীবন কারাদণ্ড বহাল রাখল বোম্বে হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদন : গুলশন কুমার (Gulshan Kumar) হত্যাকাণ্ডে দাউদ ঘনিষ্ঠ অপরাধী আবদুল রউফ মার্চেন্টের যাবজ্জীবন কারদণ্ডের শাস্তি বহাল রাখল বোম্বে হাইকোর্ট। ২০০২ সালে রউফকে যাবজ্জীবন কারাদণ্ডের শাস্তি দিয়েছিল বোম্বের এক আদালত। এদিন গুলশন কুমার (Gulshan Kumar) হত্যা মামলায় বোম্বে হাইকোর্ট সাফ জানায়, রউফকে কোনওভাবেই উদারতা দেখানোর প্রয়োজন নেই। কারণ এর আগেও ও প্যারোলে ছাড়া পেয়ে বাংলাদেশে পালিয়ে গিয়েছিল।

বোম্বে হাইকোর্ট বলে, ''২০০২ সালে নিম্ন আদালত রউফকে দোষী সাব্যস্ত করে। IPC-র ৩০২ ও ৩০৭ ধারায় যাবজ্জীবন কারদণ্ডের শাস্তি দেওয়া হয়। আমরা সেই রায়ই বহাল রাখছি। তবে রউফের বিরুদ্ধে, ১২০-বি ধারাও যুক্ত করা হয়েছিল, সেই ধারায় ওকে বেকসুর করা হচ্ছে।''

আরও পড়ুন-Amitabh Bachchan-র নাতনি নভ্যার সঙ্গে প্রেম? মুখ খুললেন Meezaan Jaffrey

১৯৯৭ সালের ১২ অগস্ট, টি-সিরিজের মালিক গুলশন কুমার মন্দির থেকে ফেরার পথে মুম্বইয়ের জুহু এলাকায় খুন হন। গুলি করে খুন করা হয়েছিল তাঁকে। এই মামলায় একাধিক জনকে গ্রেফতার করা হয়। যাদের মধ্যে বেশ কয়েকজনের নামে মামলা এখনও চলছে। এই খুনের ঘটনায় সুরকার নাদিম সাইফির বিরুদ্ধেও প্ররোচনা দেওয়ার অভিযোগ ওঠে। তার পরপরই তিনি ইংল্যান্ডে চলে যান। 

বুধবার গুলশন কুমার (Gulshan Kumar) হত্যাকাণ্ডে রায় দান করেন বোম্বে হাইকোর্টের বিচারপতি এস এস যাদব এবং এন আর বরকার। প্রসঙ্গত, এই ঘটনায় বোম্বে হাইকোর্টে মোট ৪টি মামলা দায়ের হয়। যার মধ্যে তিনটি মামলা আবদুল রউফ, রাকেশ চাঞ্চায়া পিন্নম এবং রাকেশ খাওকারকে দোষী সাব্যস্ত করার বিরুদ্ধে ছিল। একটিতে বলিউডের প্রযোজক রমেশ তৌরানীকে বেকসুর খালাস করার বিরোধিতা করা হয়। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.