'এক যে ছিল রাজা'র জাতীয় পুরস্কার, গোটা টিমকে শুভেচ্ছা জয়ার

 শেয়ার করেছেন ছবির শ্যুটিংয়ের বেশকিছু মুহূর্ত। 

Updated By: Aug 11, 2019, 05:34 PM IST
'এক যে ছিল রাজা'র জাতীয় পুরস্কার, গোটা টিমকে শুভেচ্ছা জয়ার

নিজস্ব প্রতিবেদন: গত ৯ অগস্ট ঘোষিত হয়েছে ৬৬তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার। যেখানে সেরা বাংলা ছবির পুরস্কার পেয়েছে সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ছবি 'এক যে ছিল রাজা'। যে ছবিতে অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন অভিনেত্রী জয়া আহসান। তাই এই ছবির জাতীয় পুরস্কার জিতে নেওয়ার খবরে সোশ্যাল মিডিয়ায় লম্বা পোস্টের মাধ্যমে 'এক যে ছিল রাজা'র গোটা টিমকে শুভেচ্ছা জানিয়েছেন অভিনেত্রী। শেয়ার করেছেন ছবির শ্যুটিংয়ের বেশকিছু মুহূর্ত। 

জয়ার কথায়, এই ছবির ক্ষেত্রে তাঁর ভালোলাগার জায়গা ছিল, ছবিটির প্রক্ষাপটে ছিল বাংলাদেশের ভাওয়াল অঞ্চল। এই ছবি তৈরির আগে ভাওয়াল অঞ্চল ও সেখানকার ভাষা ও উচ্চারণ নিয়ে যেভাবে গবেষণা করা হয়েছে সেই দলেও ছিলেন অভিনেত্রী। জয়া আরও লেখেন, ২০১৭ সালে জাতীয় পুরস্কার পেয়েছিল কৌশিসক গঙ্গোপাধ্যায় পরিচালিত বিসর্জন ছবিটি। সেই ছবিতেও মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন তিনি। আর ঘটনাচক্রে দুটি ছবির প্রেক্ষাপটই ছিল বাংলাদেশ।

আরও পড়ুন-৬৬তম জাতীয় পুরস্কারে বাঙালির প্রাপ্তি

'এক যে ছিল রাজা' ছবিতে জয়াকে দেখা গেছে ভাওয়াল রাজা মহেন্দ্র কুমার চৌধুরীর বোন মৃণময়ী দেবীর ভূমিকায়।  আর ভাওয়াল রাজা মহেন্দ্র কুমার চৌধুরীর ভূমিকায় অভিনয় করেছেন যীশু সেনগুপ্ত।

ছবিতে যীশু সেনগুপ্ত, জয়া আহসান ছাড়াও গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা গেছে অনির্বাণ ভট্টাচার্য, অঞ্জন দত্ত, অপর্ণা সেন, রুদ্রনীল ঘোষ সহ অন্যান্যরা।

২০১৮র ১২ অক্টোবর মুক্তি পায় সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত এই ছবি।

আরও পড়ুন-ভিডিয়ো: গান্ধীর পছন্দের 'বৈষ্ণব জন তো'র বাংলা অনুবাদে গাইলেন শ্রেয়া

.