'আমি রাধার মত কলঙ্ক যে চাই' জিৎকে কেন একথা বলছেন নুসরত?

'আমি রাধার মত কলঙ্ক যে চাই', এমন কথাই যেন জিৎ(Jeet)কে যেন বলছেন নুসরত (Nusrat Jahan)। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Dec 25, 2019, 03:14 PM IST
'আমি রাধার মত কলঙ্ক যে চাই' জিৎকে কেন একথা বলছেন নুসরত?

নিজস্ব প্রতিবেদন: 'আমি রাধার মত কলঙ্ক যে চাই', এমন কথাই যেন জিৎ(Jeet)কে যেন বলছেন নুসরত (Nusrat Jahan)। কি চমকে গেলেন নাকি? এসবকিছুই জিৎকে নুসরত বলছেন ঠিক তবে রিল লাইফে নয়, রিয়েল লাইফে। সম্প্রতি, মুক্তি পেয়েছে জিৎ-নুসরত-আবির অভিনীত ছবি 'অসুর'- (Asur)এর গান 'রাধা'। যে গানের কথা (Lyrics) রয়েছে 'আমি রাধার মত কলঙ্ক যে চাই' লাইনটি।

'রাধ' গানটি গেয়েছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত গায়িকা ইমন চক্রবর্তী। গানটির দৃশ্যায়নে জিৎ ওরফে কিগান মান্ডীকে সবথেকে বড় দুর্গা প্রতিমা তৈরির কাজে ব্যস্ত থাকতে দেখা গেছে।  প্রতিমা তৈরির ফাঁকে তাঁর সঙ্গে নুসরতের রসায়ন বেশ জমে উঠতে দেখা গেছে গানের দৃশ্যায়নে। ছবিতে জিৎকে একজন ভাস্কর শিল্পীর ভূমিকায় দেখা যাবে জিৎকে। আর 'অসুর'-এর রাধা গানে বেশ সুন্দর ভাবেই দৃশ্যায়িত হয়েছে জিৎ-নুসরতের রসায়ন।

আরও পড়ুন-বড়দিন উপলক্ষে মায়ের সঙ্গে মিলে কেক বানালেন মিমি চক্রবর্তী

প্রসঙ্গত, ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে 'অসুর' ছবির ট্রেলার। যেখানে শিল্পী কিগান মান্ডীকে বলতে শোনা গেছে, ''আল্লাকে কোথায় রাখবো, এই সব ইমাজিনেশনই আমরা দিয়েছি, কারণ প্রতিটি পাথরই কিছু কথা বলে।'' কিগানের এই কথা ও দৃশ্যায়নই বুঝিয়ে দেয় এখানে তাঁকে আমরা একজন ভাস্করের ভূমিকায় দেখতে পাব। যে তাঁর সৃষ্টিকে বাঁচিয়ে রাখতে বধ্যপরিকর। কিগানের হাতেই তৈরি হয় পৃথিবীর সবচেয়ে বড় দুর্গা প্রতিমা। যে পুজো ঘিরে তৈরি হয় যত গণ্ডোগোল। কিগান তাঁর সৃষ্টিকে বাঁচিয়ে রাখতে বধ্য পরিকর। আবার এই পুজোর প্রেক্ষাপটে তৈরি হয় কিগান (জিৎ) বোধিসত্ত্ব (আবির) ও অদিতি (নুসরত)র ত্রিকোণ প্রেমের গল্প। যে গল্পে কিগান ও অদিতি (জিৎ ও নুসরত) দুজনেই কলা বিভাগের ছাত্র-ছাত্রী। অন্যদিকে ইংরাজি নিয়ে পড়াশোনা করে বোধিসত্ত্ব চাকরি পেয়েছে একটি কর্পোরেট কোম্পানিতে। শিল্পা আর ব্যাবসার লড়াই চির ধরাবে এই তিনজনের বন্ধুত্বে, সঙ্গে রয়েছে ত্রিকোণ প্রেমের দ্বন্দ্ব। শিল্পীর শিল্প না ব্যাবসা কে জেতে? তা জানতে এবং এই ত্রিকোণ প্রেমের পরিণতি কথা জানতে ছবিটির মুক্তি পর্যন্ত অপেক্ষা করতেই হচ্ছে।

আরও পড়ুন-শীতের শহরে সান্তাক্লজ হয়ে উঠলেন, দুঃস্থদের কম্বল উপহার দিলেন নুসরত

আরও পড়ুন-রবীন্দ্রনাথের 'ওরে গৃহবাসী' গানের সঙ্গে নাচল ঐশ্বর্য কন্যা আরাধ্যা

পাভেল পরিচালিত এই 'অসুর' ছবির ট্রেলারে কোথাও যেন ছাপ রয়েছে দেশপ্রিয় পার্কের সবচেয়ে বড় পুজো নিয়ে তৈরি গণ্ডগোলের ছায়া। আর 'অসুর' নিয়ে এর আগে Zee 24 ঘণ্টা ডিজিটালকে পরিচালক পাভেল জানিয়েছিলেন, ''এই ছবিটি একজন শিল্পীর জীবন নিয়ে। আর এই ছবিটির মাধ্যমেই আমি খ্যাতনামা ভাস্কর রামকিঙ্কর বেইজ-কে শ্রদ্ধা জানাতে চলেছি।'' পরিচালকের সেই কথায় সূত্রেই ধরে নেওয়া যায়, 'অসুর' ছবিতে কিগান মান্ডীর চরিত্রে কোথাও হয়তবা রামকিঙ্কর বেইজ-এর ছায়া থাকবে। 

পাভেল পরিচালিত জিৎ-এর প্রযোজনা সংস্থার এই ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন বিক্রম ঘোষ ও অমিত মিত্র। কলকাতা ও বোলপুরে হয়েছে 'অসুর' শ্যুটিং। যেটি মুক্তি পাবে আগামী ৩ জানুয়ারি।