close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

বাধা পার করেও বক্স অফিসে তিন দিনে ৭০ কোটির ব্যবসা 'কবীর সিং'-এর

গত তিন দিনের মধ্যে ৭০ কোটি ছাড়িয়ে গেল এই ছবি।

Updated: Jun 24, 2019, 05:20 PM IST
বাধা পার করেও বক্স অফিসে তিন দিনে ৭০ কোটির ব্যবসা 'কবীর সিং'-এর

নিজস্ব প্রতিবেদন: শুক্রবার, ২১ জুন মুক্তি পায় 'কবীর সিং'। শাহিদ কাপুর-কিয়ারা আডবাণী অভিনীত 'কবীর সিং' মুক্তির প্রথম দিনেই ব্যবসা করেছিল ২০.২১ কোটি টাকার। বেশ কয়েকটি বাধা সত্বেও গত তিন দিনের মধ্যে ৭০ কোটি ছাড়িয়ে গেল এই ছবি।

সমালোচকদের কথায় কবীর সিং ছবিটি বক্স অফিসে সেভাবে সাফল্য না পাওয়ার পিছনে বেশ কিছু কারণ রয়েছে, এক এই ছবিটি উৎসবের মরশুমে মুক্তি পায়নি। দ্বিতীয়ত, মুক্তির পরদিন অর্থাৎ শনিবার ছিল ভারত-আফগানিস্তানের বিশ্বকাপ ম্যাচ। এদিকে উৎসবের মরশুম না হওয়ায় টিকিটের দামেও কোনও নড়চড় হয়নি। উপরন্তু ট্রেলার দেখে অনেকেই প্রশ্ন তুলেছিলেন এই ছবিতে পুরুষের ঔদ্ধত্য ও নারীর ওপর তার অধিকারকে প্রকট ভাবে ফুটিয়ে তোলা হয়েছে। এহেন একটি চরিত্রে অভিনয় করতে শাহিদ কেন রাজি হলেন? এতগুলো বাধা থাকা সত্বেও বক্স অফিসে রমরমিয়ে চলছিল 'কবীর সিং'। ছবিপ্রেমীরা প্রশংসাও করছেন শাহিদের অভিনয়ের। বলা হচ্ছিল এই ছবি শাহিদের কেরিয়ারের অন্যতম মাইলফলক। 

আরও পড়ুন-মাথায় চওড়া সিঁদুর, হাতে চূড়া, নিখিলের হাত ধরেই কলকাতায় ফিরলেন নুসরত

আরও পড়ুন-ইয়র্ট পার্টি থেকে মেহেন্দি ও সঙ্গীত, দেখুন নুসরত-নিখিলের বিয়ের ভিডিয়ো

প্রসঙ্গত, 'জব উই মেট' ও 'হায়দার'-এর পর শাহিদের কোনও ছবিই বক্স অফিসে তেমন সাফল্য পায়নি। তবে 'উড়তা পাঞ্জাব' ব্যবসা করেছিল ৬০ কোটি টাকার। সেই তুলনায় 'কবীর সিং'-এর তিনদিনের সংগ্রহই ৭০ কোটি। চলতি বছরে বক্স অফিস পয়লা দিনের কামাইয়ে প্রথম পাঁচটি ছবির তালিকায় ইতিমধ্যেই জায়গা করে নিয়েছে শাহিদের ছবি। 'ভারত', 'কলঙ্ক' ও 'কেশরী'-র পর চতুর্থ স্থানেই 'কবীর সিং'। পঞ্চম স্থানে রয়েছে রণবীর সিং-আলিয়া ভাট অভিনীত 'গালি বয়'। এমনকি 'পদ্মাবত' কেও পেছনে ফেলে দিয়েছে এই ছবি। 

তেলুগু ছবি 'অর্জুন রেড্ডি'-র রিমেক হল 'কবীর সিং'। 'অর্জুন রেড্ডি'তে অভিনয় করেছিলেন বিজয় দেবেরাকোণ্ডা ও শালিনী পাণ্ডে। দুটি ছবিরই পরিচালক সন্দীপ রেড্ডি ভাঙ্গা। 'কবীর সিং' এমন সময় মুক্তি পেয়েছে যখন সলমান-ক্যাটরিনা অভিনীত 'ভারত'-এর বাজার সবেমাত্র পড়তে শুরু করেছে। 'কবীর সিং'-এর বাজেট ছিল মাত্র ৬০ কোটি। মুক্তির প্রথমদিকের এই সাফল্য আগামী দিনেও ধরে রাখতে পারবে কিনা সেই দিকেই এখন নেটিজেনদের নজর।   

আরও পড়ুন-শহরে আসছে নতুন গোয়েন্দা শান্তিলাল