kabir Suman: এখন সুস্থ 'জাতিস্মর'! হাসপাতাল থেকে বাড়ি ফিরলেও থাকবেন পর্যবেক্ষণেই...

Kabir Suman Health Update: এখন সুস্থ। হাসপাতাল থেকে বাড়িও ফিরেছেন 'জাতিস্মর' কবীর সুমন। তবে হাসপাতাল থেকে বাড়ি ফিরলেও আপাতত কয়েকদিন থাকবেন চিকিৎসকদের পর্যবেক্ষণেই।

Updated By: Feb 6, 2024, 02:20 PM IST
kabir Suman: এখন সুস্থ 'জাতিস্মর'! হাসপাতাল থেকে বাড়ি ফিরলেও থাকবেন পর্যবেক্ষণেই...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আমোদিত সুমনপ্রেমী, খুশি বাংলার সংগীতপ্রেমী-সংস্কৃতিপ্রেমী মানুষজন। অবশেষে সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়িতে ফিরলেন 'গানওলা' কবীর সুমন। জানা গিয়েছে, শনিবার বিকেলেই হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন তিনি। আগের থেকে অনেকটাই ভালো আছেন গানওলা। আইসিইউ-তে তাঁর চিকিৎসা চলছিল, তবে সেখানে সংক্রমণের আশঙ্কা থাকায় শারীরিক অবস্থার উন্নতি হতেই কবীর সুমন বাড়ি যাওয়ার অনুমতি পেয়েছেন। তবে বাড়িতেই তাঁকে পর্যবেক্ষণে রাখবে মেডিক্যাল বোর্ড। শিল্পীর ফুসফুসে জল জমেছিল। হাসপাতালে থাকাকালীনই তা বের করে দেওয়া হয়। এখন আগামী কয়েকদিন চিকিৎসকদের পরামর্শমতোই চলতে হবে তাঁকে। 

আরও পড়ুন: Carl Weathers Passes Away: প্রয়াত কার্ল ওয়েদারস! শোয়ার্জেনেগার বলে দিলেন, 'প্রিডেটর' ও না থাকলে হতই না...

২৯ জানুয়ারি সোমবার বাড়িতেই অসুস্থ বোধ করেন কবীর সুমন। শ্বাসকষ্ট হচ্ছিল। তড়িঘড়ি তাঁকে মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। চিকিৎসকেরা প্রাথমিক ভাবে জানিয়েছিলেন, হৃদযন্ত্রে সমস্যা দেখা দেয়েছে, ফুসফুসেও সংক্রমণ ছিল। সুমনকে হাসপাতালে দেখতেও যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরে মুখ্যমন্ত্রীই সাংবাদিকদের জানান, সুমনের অবস্থা স্থিতিশীল।

কবীর সুমনের পরিবারের সদস্য এবং হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে কথা বলে যা জানা গিয়েছিল, তা হল-- সুমনের রয়েছে ঠান্ডা লাগার ধাত। প্রতি শীতেই তিনি অসুস্থ হয়ে পড়েন। এবারেও একই কারণে অসুস্থ হয়ে পড়েন এবং হাসপাতালে ভর্তি হতে হয় তাঁকে। এবার সঙ্গে ছিল হৃদযন্ত্রের সমস্যা। হাসপাতালে থাকাকালীন তাঁর যাবতীয় পরীক্ষা করা হয়েছে। যথাযথ চিকিৎসা চলছিল। 

আরও পড়ুন: Sisir Bhaduri: 'পুরস্কার স্তাবক তৈরির চেষ্টা মাত্র'! আজই প্রত্যাখ্যান করেছিলেন 'পদ্মসম্মান'...

এদিকে খুব স্বাভাবিক ভাবেই সুমনের অসুস্থতার খবরে বাংলার সংস্কৃতিপ্রেমী-সংগীতপ্রেমী বলয়ে সাড়া পড়ে যায়। তখন সুমন তাঁর ব্যক্তিগত সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে জানিয়ে দিয়েছিলেন-- 'শ্বাসকষ্ট নিয়ে কলকাতা মেডিক্যাল কলেজে ভর্তি হয়েছি। শিগগিরি সেরে উঠব। চিন্তা করবেন না।'

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.