রিলে ধর্ষণ নয়, খেপে গেলেন কাজল

না করে দেন কাজল

Updated By: Sep 26, 2018, 05:18 PM IST
রিলে ধর্ষণ নয়, খেপে গেলেন কাজল

নিজস্ব প্রতিবেদন : বলিউডে প্রায় ২৫ বছর কাটিয়ে ফেলেছেন তিনি। কিন্তু, কেরিয়ারের শুরুতে অভিনয়ের জন্য যে ধরনের প্রস্তাব তাঁকে দেওয়া হয়, তা ভাবলে এখনও শিউরে ওঠেন কাজল।

সম্প্রতি এক সংবাদমাধ্যমের সাক্ষাতকারে হাজির হয়ে কাজল বলেন, ‘বেখুদি’ দিয়ে বলিউডে ডেবিউ করেন তিনি। এরপর ১৯৯৪ সালে করেন ‘উধার কি জিন্দগি’। ১৯৯৮ সালে তিনি স্বাক্ষর করেন ‘দুশমন’-এ। কিন্তু, ওই সিনেমার মাঝ পথে তিনি জানতে পারেন, ‘দুশমন’-এ রয়েছে একটি ধর্ষণের দৃশ্য। আর ওই কথা জানার পরই ‘দুশমন’ করবেন না বলে স্পষ্ট জানিয়ে দেন কাজল।

আরও পড়ুন : এ কেমন চেহারা? কী হল টেলিভিশনের 'কমেডি কুইন' ভারতী সিং-এর!

তাঁর কথায়, ক্যামেরার সামনে কেউ তাঁর সঙ্গে ওই ধরনের ব্যবহার করবেন, তা কিছুতেই মেনে নিতে পারবেন না তিনি। আর সেই কারণেই ‘দুশমন’-এ স্ক্রিন শেয়ার করবেন না বলে স্পষ্ট জানিয়ে দেন কাজল। অভিনেত্রীর কথা শুনে ফাঁপরে পড়ে যান পরিচালক, প্রযোজক। কাজলের জেদের জেরে মাঠে নামতে হয় পরিচালক পূজা ভাট-কে। কাজলকে দিয়ে কোনওভাবেই কোনও ধরনের আলটপকা দৃশ্যে অভিনয় করতে হবে না বলে আশ্বাস দেন তিনি। পরিচালকের আশ্বাস পেয়ে শেষ পর্যন্ত আবার শুটিং শুরু করেন কাজল। শেষ পর্যন্ত রিলে ধর্ষণের দৃশ্যে অভিনয় করতে হয়নি তাঁকে।

আরও পড়ুন : এমন অবস্থা? ইতালিতে গিয়ে ধার করে পোশাক পরতে হল প্রিয়াঙ্কাকে?

‘দুশমন’ মুক্তি পাওয়ার পর বেশ কয়েকটি পুরস্কার জিতে নেয়। এই সিনেমায় ‘ভিলেন’-এর চরিত্রে অভিনয় করে ফিল্মফেয়ারে যেমন পুরস্কার জিতে এন আশুতোষ রানা, তেমনি সেরা অভিনেত্রীর পুরস্কার ঝুলিতে পুরে নেন কাজল।

আরও পড়ুন : 'অজয়কে ছেড়ে চলে যান' কাজলকে পরামর্শ মহিলার

তারপর গঙ্গা দিয়ে অনেক জল গড়িয়েছে। ‘কুছ কুছ হত হ্যায়’ থেকে শুরু করে ‘বাজিগর’ কিংবা ‘ফানহা’ বলিউডে একের পর হিট দিয়েছেন বাঙালি অভিনেত্রী। সম্প্রতি তিনি ব্যস্ত তাঁর আগামী সিনেমা ‘হেলিকপ্টার ইলা’-র প্রমোশনে। মূলত মা-ছেলের এক অনবদ্য গল্প বলবে ‘হেলিকপ্টার ইলা’। এই সিনেমায় কাজলের ছেলের ভূমিকায় অভিনয় করছেন রিদ্ধি সেন।

.