KIFF: ''স্বাস্থ্য সাথী কার্ড করিয়ে নিন'', তারকাদের পরামর্শ মুখ্যমন্ত্রীর

 স্বাস্থ্য সাথী কার্ডে ৫ লক্ষ টাকা পর্যন্ত ক্যাশলেস চিকিৎসার সুবিধা থাকছে মনে করিয়ে দেন মুখ্যমন্ত্রী। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jan 8, 2021, 06:56 PM IST
KIFF: ''স্বাস্থ্য সাথী কার্ড করিয়ে নিন'', তারকাদের পরামর্শ মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন : করোনা আবহেই শুরু হল ২৬ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। ৮ জানুয়ারি, শুক্রবার নবান্ন থেকে চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গোটা বিশ্বজুড়েই এখন কঠিন পরিস্থিতি। সেকথা মনে করিয়ে দিয়ে কলকাতা চলচ্চিত্র উৎসবের মঞ্চ থেকে উপস্থিত তারকাদের মমতা বন্দ্যোপাধ্যায়ের পরামর্শ ''স্বাস্থ্য সাথী কার্ড করিয়ে নিন''। জানান, তিনিও স্বাস্থ্য সাথী কার্ড করেছেন। এই কার্ডে ৫ লক্ষ টাকা পর্যন্ত ক্যাশলেস চিকিৎসার সুবিধা থাকছে, সেকথাও মনে করিয়ে দেন মুখ্যমন্ত্রী। 

শুক্রবার নবান্ন সভাঘর থেকে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করেন মমতা বন্দ্যোপাধ্যায়। অনুষ্ঠানে সঞ্চালনার দায়িত্ব ছিলেন জুন মালিয়া ও পরমব্রত চট্টোপাধ্যায়। উপস্থিত ছিলেন চলচ্চিত্র উৎসব কমিটির চেয়ারম্যান রাজ চক্রবর্তী। দেখা গেল ঋতুপর্ণা সেনগুপ্ত, গৌতম ঘোষ, কৌশিক গঙ্গোপাধ্যায়, অপর্ণা সেন, অরিন্দম শীল, হরনাথ চক্রবর্তী, ইন্দ্রদীপ দাশগুপ্ত  দেব, রুক্মিণী মৈত্রী, ইন্দ্রাণী হালদার, তনুশ্রী চক্রবর্তী, সোহম চক্রবর্তী, ঋতাভরী চক্রবর্তী, বনি সেনগুপ্ত, কৌশানি মুখোপাধ্যায় সহ আরও অনেকেই। এসেছিলেন প্রয়াত কিংবদন্তি সৌমিত্র চট্টোপাধ্যায়ের কন্যা পৌলমী বসুকেও। মুখ্যমন্ত্রীর আমন্ত্রণ রেখে সত্যজিৎ স্মারক বক্তৃতায় অংশ নিতে হাজির হয়েছিলেন পরিচালক অনুভব সিনহা।

আরও পড়ুন-KIFF-এ ৫০ শতাংশ নয়, ১০০ শতাংশ দর্শক নিয়ে সিনেমা দেখানো হবে: Mamata

এদিনের অনুষ্ঠান সশরীরে উপস্থিত থাকতে না পারলেও ভার্চুয়ালি উপস্থিত হন পশ্চিমবঙ্গের ব্র্যান্ড অ্যাম্বাসাডর শাহরুখ খান। কিং খান বলেন, ''মহামারী শিখিয়েছে পরিবার অনেক দামী। কলকাতা আমার পরিবার, পশ্চিমবঙ্গ আমার পরিবার। শীঘ্রই কলকাতায় যাব, সকলের সঙ্গে দেখা করব।'' আদরের ভাইকে শাহরুখকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ''রাখিতে কিন্তু আসতেই হবে।'' দিদির অনুরোধে সায় জানান শাহরুখও।

কোভিড পরিস্থিতিতেও চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে আসার জন্য এদিন সকলকে ধন্যবাদ জানাতে ভোলেননি মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি, চলচ্চিত্র উৎসবের শুরুতে বহু তারকাকে হারাতে হয়েছে বলেও দুঃখ প্রকাশ করে মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন-KIFF-র ভার্চুয়াল উদ্বোধন: রাখিতে আসতে হবে, 'ভাই' Shahrukh-কে বললেন মুখ্যমন্ত্রী