এবছরই এপ্রিল মাসে আরও একটি সিনেমা ব্যান করেছে সেন্সর বোর্ড, জানেন কেন?

'উড়তা পাঞ্জাব' নিয়ে বিতর্ক যেভাবে আকাশে বাতাসে উড়ে বেড়াচ্ছে তাতে ধাম চাপা পড়েছে এমন আরও বিতর্ক, আরও এমন অনেক সিনেমা যা সেন্সর বোর্ডের দৌলতে অনস্ক্রিন হওয়ার আগেই অফস্ক্রিন হয়ে গিয়েছে। সংখ্যাটা অনেক। তবে উড়তা পাঞ্জাব ইস্যুতে শেষ কটাদিন যেভাবে বলিউড বনাম বোর্ডের ডুয়াল হল তাতে ধামাচাপা পরা ছাই থেকে আবার দেখা দিয়েছে সুপ্ত আগুন। 

Updated By: Jun 15, 2016, 04:28 PM IST
এবছরই এপ্রিল মাসে আরও একটি সিনেমা ব্যান করেছে সেন্সর বোর্ড, জানেন কেন?

ওয়েব ডেস্ক: 'উড়তা পাঞ্জাব' নিয়ে বিতর্ক যেভাবে আকাশে বাতাসে উড়ে বেড়াচ্ছে তাতে ধাম চাপা পড়েছে এমন আরও বিতর্ক, আরও এমন অনেক সিনেমা যা সেন্সর বোর্ডের দৌলতে অনস্ক্রিন হওয়ার আগেই অফস্ক্রিন হয়ে গিয়েছে। সংখ্যাটা অনেক। তবে উড়তা পাঞ্জাব ইস্যুতে শেষ কটাদিন যেভাবে বলিউড বনাম বোর্ডের ডুয়াল হল তাতে ধামাচাপা পরা ছাই থেকে আবার দেখা দিয়েছে সুপ্ত আগুন। 

সিনেমার নাম- "মহল্লা অ্যায়সি'' ( Mohalla Assi)। মুখ্য চরিত্রে রয়েছেন সানি দেওল, টেলি দুনিয়ার পরিচিত মুখ সাক্ষী তানওয়ার। চিত্রনাট্য তৈরি হয়েছে ভারতের অন্যতম তীর্থস্থান বেনারসের ওপর। পরিচালক এই ছবিতে দেখিয়েছেন কীভাবে একটি 'ধর্মীয় স্থান' ব্যবসায় পরিণত হচ্ছে। ভারতীয় নাগরিকদের থেকেও বেশি ভিনদেশীদের ভিড় বেনারসে। আর এতেই সেন্সরের কাচি পড়েছে এই সিনেমায়। এমনকি সিনামের পরিচালকের বিরুদ্ধে দায়ের করা হয় FIR, অভিযোগ সিনেমায় অশালীন বক্তব্যের ব্যবহার করা হয়েছে যা ধর্মীয় ভাবাবেগকে আঘাত করে। 

এই শুক্রবার হাজারো লড়াইয়ের পর মুক্তি পাবে অনুরাগ কাশ্যপের ছবি "উড়তা পাঞ্জাব"। চিত্রনাট্যে রয়েছে পাঞ্জাবের মাদক চক্র। এবার প্রশ্ন উঠছে, তাহলে কি এবার লড়াই করেই ফিরে আসবে মহল্লা আসি এবং এমন আরও অনেক সিনেমা। 

 

.