৮ মার্চ ভালোবাসার নতুন মানে খুঁজতে আসছে মুখার্জী দার বউ 'কনীনিকা'!

 আসছে শিবপ্রসাদ মুখোপাধ্যায়, নন্দিতা রায়ের প্রযোজনা সংস্থা 'উইন্ডোজ প্রোডাকশন'-এর নতুন ছবি... 

Updated: Feb 12, 2019, 12:21 PM IST
৮ মার্চ ভালোবাসার নতুন মানে খুঁজতে আসছে মুখার্জী দার বউ 'কনীনিকা'!

নিজস্ব প্রতিবেদন: সামনেই ভ্যালেন্টাইন'স ডে। এই দিনটা আলাদা করে কীভাবে সেলিব্রেট করা যায়, তা নিয়ে হয়ত ইতিমধ্যেই পরিকল্পনা করতে শুরু করেছেন বহু প্রেমিক-প্রেমিকারা। কিন্তু যাঁরা বিবাহিত, তাঁরা কী বিয়ের পরেও এই প্রেমের বিশেষ দিনটি সেলিব্রেট করেন? সেই প্রশ্নের উত্তর খুঁজতেই হাজির হয়েছিল শিবপ্রসাদ মুখোপাধ্যায়, নন্দিতা রায়ের প্রযোজনা সংস্থা 'উইন্ডোজ প্রোডাকশন'। 

শিবপ্রসাদ মুখোপাধ্যায়, নন্দিতা রায়ের প্রযোজনা সংস্থার তরফে করা একটি বিশেষ ভিডিওতে বিভিন্ন বিবাহিত মহিলাকে প্রশ্ন করা হয় কত বছরের বিবাহিত জীবন? কীভাবে বিয়ে হয়েছে? প্রেম নাকি অ্যারেঞ্জ? এই সব...সকলেই জবাব দিলেন এই সমস্ত প্রশ্নের। তারপর এল সেই আসল প্রশ্নটা। বিয়ের পরেও কি ভ্যালেন্টাইন'স ডে সেলিব্রেট করেন বা করেছেন কখনও? এই প্রশ্নের উত্তরে কে কী জবাব দিলেন দেখুন...

আরও পড়ুন-ছুরি নয়, হাতের আঙুল দিয়েই কেক কেটে ফেললেন মিমি! দেখুন কাণ্ড...

তবে উইন্ডোজ প্রোডাকশনের কথায়, ১৪ ফেব্রুয়ারি নয়, আগামী ৮ মার্চ প্রেমের নতুন মানে খোঁজার দিন, ঠিক যেমনটা খুঁজতে চেয়েছে 'মুখার্জী দার বউ' অদিতি...। প্রসঙ্গত, ওই দিনই মুক্তি পাচ্ছে শিবপ্রসাদ মুখোপাধ্যায়, নন্দিতা রায়ের প্রযোজনা সংস্থার আগামী ছবি 'মুখার্জী দার বউ'। পৃথা চক্রবর্তী পরিচালিত এই ছবিতে উঠে আসবে শাশুড়ি-বৌমার সম্পর্কের নতুন রসায়ন। 

ছবিটিতে বৌমা অদিতির চরিত্রে দেখা যাবে কনীনিকা বন্দ্যোপাধ্যায় আর শাশুড়ি শোভারানির ভূমিকায় দেখা যাবে অনুসূয়া মজুমদারকে। 'মুখার্জী দার বৌ' ছবিটি নিয়ে দর্শকদের মধ্যে আগ্রহ তৈরি করতে প্রযোজনা সংস্থার তরফে একের পর এক টিজার প্রকাশ করা হচ্ছে। যেখানে উঠে আসছে শাশুড়ি-বৌমার সম্পর্কের খুঁটিনাটি। কিছুদিন আগেই মুক্তি পাওয়া টিজারে বৌমা কনীনিকা বন্দ্যোপাধ্যায়কে দেখা গিয়েছিল শাশুড়ি মায়ের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিতে। বৌমা অদিতির ভূমিকায় কনীনিকার অভিযোগ ছিল, সে তাঁর বাড়ির আদরের ছোট মেয়ে, যে কিনা পেটি ছাড়া মাছ খেতে পারতো না, শ্বশুরবাড়িতে বৌভাতের পরের দিন তাঁরই পাতে পড়ে সবথেকে ছোট্ট মাছের পিসটা, তাও আবার পেটি নয়, গাদা। এসব কথা বলতে বলতে চোখে জল এসে যায় তাঁর।  আবার কখনও বা দেখা যায় আরশোলা দেখে ছেলের বৌ ভয়ে চিৎকার করতে থাকলে, শাশুড়ি মাই আবার আরশোলা মারতে ছুটে যান।

আরও পড়ুন-জন্মদিনে মিমি, টালিগঞ্জের নায়িকার সম্পর্কে এই তথ্যগুলি জানা আছে?

আবার আরও একটি টিজারে বৌমার বিরুদ্ধে অভিযোগ তুলেছেন শাশুড়ি শোভারানি অর্থাৎ অনুসূয়া মজুমদার। তাঁর অভিযোগ, বিয়ের পরদিন কনীনিকা ওরফে অদিতি নাকি তাঁর বান্ধবীকে বলেছিল যে তাঁর শাশুড়িকে তাঁর মা ডাকতে এক্কেবারেই ভালো লাগে না। আর তাই নাকি তাঁর মা ডাকে কোনও প্রাণ ছিল না। আরও অভিযোগ, শ্বশুড়মশাই মারা যাওয়ার পর বছর ঘুরতে না ঘুরতেই লুকিয়ে নিজের ঘরে রাখার জন্য টিভি কিনে নিয়েছিল তাঁর বৌমা অদিতি অর্থাৎ কনীনিকা। বৌমার কাছে শাশুড়ির প্রশ্ন নিজের মা হলে সে কী এমনটা করতে পারতো? টিজারে আবার কখনও বা রাতে একা শুতে ভয় পাওয়ার জন্য সেই বৌমাকেই ডাকতে আসতে দেখা গেছে শাশুড়ি শোভারানি অর্থাৎ অনুসূয়াকে। 

আরও পড়ুন-বিয়ের আগেই কন্যা সন্তানের নাম ঠিক করে ফেললেন আলিয়া! তবে কী...

এভাবেই ছবির ছোট ছোট টিজারের মাধ্যমে তুলে ধরা হয়েছে মধ্যবিত্ত পরিবারে শাশুড়ি-বৌমার সম্পর্কের বুনন। তবে ৮ মার্চ মুখার্জী দার বউ কীভাবে ভালোবাসার নতুন মানে খুঁজে বের করেন এখন সেটাই দেখার...

আরও পড়ুন-বৈঠকখানা থেকে স্নানঘর, নিজের বাড়ির অন্দরমহলের ছবি পোস্ট করলেন ক্যাটরিনা